সংবাদ শিরোনাম :
৮ বছর পর শিকলমুক্ত হলেন বগুড়ার হাসান

৮ বছর পর শিকলমুক্ত হলেন বগুড়ার হাসান

৮ বছর পর শিকলমুক্ত হলেন বগুড়ার হাসান
৮ বছর পর শিকলমুক্ত হলেন বগুড়ার হাসান

লোকালয় ডেস্কঃ বগুড়ায় শিকল বন্দী থাকা এক যুবককে মুক্ত করেছেন দুপচাঁচিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এসএম জাকির হোসেন।

আট বছর ধরে মস্তিক বিকৃত হয়ে ঘরে শিকল বন্দী ছিলেন হাসান আলী (২৮) নামের ওই যুবক। বণিক বার্তায় প্রকাশিত এক প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, দুপচাঁচিয়া উপজেলার চামরুল ইউনিয়নের উত্তরসাজাপুর (দিঘী মনগইত) গ্রামের আব্দুল আজিজের ছেলে হাসান আলী।

প্রায় আট বছর আগে গ্রাম থেকে পিকনিকে যায় হাসান। বাড়ি ফেরার পথে গাড়ি থেকে পড়ে গিয়ে তিনি মাথায় আঘাত পান। এরপর থেকেই হাসান অস্বাভাবিক ও বিকৃত আচরণ করতে থাকেন।

ঘটনার পর একমাত্র কন্যা সন্তানকে রেখে হাসানের স্ত্রী চলে যান। পুত্রকে সুস্থ করতে বিভিন্ন স্থানে চিকিৎসা করান আব্দুল আজিজ। কিন্তু কোনো উন্নতি না হওয়ায় হাসানের পায়ে শিকল বেঁধে তাকে বন্দী করে রাখা হয়।

বিষয়টি জানতে পেরে সোমবার আব্দুল আজিজের বাড়িতে যান উপজেলা নির্বাহী অফিসার এসএম জাকির হোসেন ও উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সালেহ মোহাম্মদ নূহ।

ইউএনও হাসানের পায়ের শিকল খুলে দেন এবং চিকিৎসার জন্য তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মানসিক ওয়ার্ডে ভর্তি করা হয়।

এ ছাড়াও সরকারি খরচেই হাসানের উন্নত চিকিৎসার আশ্বাস দেন এসএম জাকির হোসেন।

ইউএনও জানান, ভালো চিকিৎসায় যদি হাসান সুস্থ হয়ে উঠেন তাহলে একটি পরিবার বাঁচবে। তার আয়ে তিনি বৃদ্ধ মা, বাবা ও কন্যাকে দেখভাল করতে পারবেন। দেশের জন্য সে বোঝা না হয়ে বরং তিনি অনুকরণীয় হয়ে উঠতে পারেন।

জাকির হোসেন আরও জানান, সরকারি যে সহযোগিতা রয়েছে আমরা শুধু সেটি দেওয়ার চেষ্টা করছি। হাসানদের জমি থাকলেও ঘর নেই। তাকে প্রতিবন্ধী তালিকায় নিয়ে একটি ঘর করে দেওয়া হবে। সুস্থ হলে তাকে আয়বর্ধনমূলক কাজও দেওয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com