সংবাদ শিরোনাম :
হবিগঞ্জে আ’লীগের সভাপতি জাহির, সম্পাদক আলমগীর মিস ওয়ার্ল্ডে বাংলাদেশ ও ভারতের দুই সুন্দরীর লড়াই নাগরিকত্ব বিল ভারতের ধর্মনিরপেক্ষ অবস্থানকে দুর্বল করবে: পররাষ্ট্রমন্ত্রী দেশীয় প্রতিষ্ঠানগুলোকে বিনামূল্যে কুষ্ঠরোগের ওষুধ সরবরাহের আহ্বান প্রধানমন্ত্রীর টাকা দিয়ে প্রেমিক কিনছে চীনা মেয়েরা কাপড় কেচে রাতারাতি বিখ্যাত শিম্পাজি (ভিডিও) রোহিঙ্গা গণহত্যার উল্লেখই করলেন না সু চি বিচারপতির ছেলের বিরুদ্ধে সুমনের রিট শুনবেন না হাইকোর্ট সংখ্যালঘু নির্যাতনের রেকর্ড করেছিল বিএনপি: হবিগঞ্জে সম্মেলনে সেতুমন্ত্রী সরকারি নিষেধাজ্ঞা ভেঙে রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় কাটার ধুম!
টাকার বান্ডেল ফিরিয়ে দিয়ে সততার নজির গড়লেন চটপটি বিক্রেতা

টাকার বান্ডেল ফিরিয়ে দিয়ে সততার নজির গড়লেন চটপটি বিক্রেতা

টাকার বান্ডেল ফিরিয়ে দিয়ে সততার নজির গড়লেন চটপটি বিক্রেতা
টাকার বান্ডেল ফিরিয়ে দিয়ে সততার নজির গড়লেন চটপটি বিক্রেতা

ঝিনাইদহ- সুদ, ঘুষ, দুর্নীতি ও কালোটাকায় আচ্ছন্ন সমাজে সততার এক অনন্য নজির স্থাপন করলেন ঝিনাইদহের কালিগঞ্জের চটপটি বিক্রেতা বেলাল হোসেন।

চলতি পথে কুঁড়িয়ে পাওয়া ৬৩ হাজার ৫০০ টাকা তুলে দিলেন সত্যিকার মালিকের হাতে। তার এই সততার কারণেই বেঁচে গেল এক কাঠ ব্যবসায়ীর ক্ষুদ্র ব্যবসা। বেলাল হোসেন কালীগঞ্জ উপজেলার কোলা গ্রামের নুরুল হক মোল্যার ছেলে।

জানা গেছে, বৃহস্পতিবার চটপটি বিক্রি করে রাতে বাড়ি ফিরছিলেন বেলাল হোসেন। এ সময় পথে একটি টাকার বান্ডিল পেয়ে সঙ্গে সঙ্গে উপস্থিত হন স্থানীয় ইউপি চেয়ারম্যান আইয়ূব হোসেনের বাড়িতে।

পরে শুক্রবার চেয়ারম্যান টাকা পাওয়ার বিষয়টি এলাকায় প্রচার করেন। সেই প্রচারণা শুনে হাজির হন টাকার প্রকৃত মালিক একই উপজেলার পারখুলা গ্রামের কাঠ ব্যবসায়ী আব্দুর রশিদ। এরপর যাচাই-বাছাই শেষে তার হাতে সেই টাকা তুলে দেয়া হয়।

বেলাল হোসেন বলেন, আমি নিজে একজন অভাবী মানুষ। বাবা-মায়ের অভাবের সংসারে ছোট থেকে বড় হয়েছি। সব সময় সৎ পথে টাকা কামাই করে সংসার চালা্ই। কখনও কারও টাকার প্রতি লোভ করিনি। প্রকৃত মালিকের হাতে টাকাটা ফেরত দিতে পেরে আমি খুবই খুশি।

এদিকে হারানো টাকা ফিরে পেয়ে আব্দুর রশিদ বলেন, ‘আমি গরীব মানুষ। ধারদেনা করে কাঠের ব্যবসা করি। হারানো টাকাটা ফেরত পেয়ে মানুষ সম্পর্কে আমার ধারনা পাল্টে গেছে। বিনিময়ে বেলাল হোসেন ও চেয়ারম্যানকে মিষ্টিমুখও করাতে পারিনি।’

এদিকে এ ঘটনার পর সবাই বেলালের প্রশংসা করছেন। তার এমন সততায় মুগ্ধ এলাকাবাসী। কোলা ইউনিয়নের চেয়ারম্যান আইয়ূব হোসেন জানান, অভাব সব মানুষকে নষ্ট করতে পারে না বেলাল হোসেন তার দৃষ্টান্ত রাখলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com