সংবাদ শিরোনাম :
৬ দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

৬ দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

৬ দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী
৬ দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্টঃ জার্মানি ও সংযুক্ত আরব আমিরাত সফর শেষে বুধবার (২০ ফেব্রুয়ারি) সকাল ৬টা ২৮ মিনিটে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।

এর আগে আবুধাবি থেকে স্থানীয় সময় মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) দিনগত রাত পৌনে ১টায় তিনি রওনা দেন।

গত রোববার (১৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৬টায় জার্মান থেকে আবুধাবি পৌঁছান প্রধানমন্ত্রী। জার্মানিতে মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদান এবং আবুধাবিতে একটি আন্তর্জাতিক প্রতিরক্ষা প্রদর্শনীতে যোগ দিতে ছয়দিনের সরকারি সফরে দেশের বাইরে ছিলেন তিনি।

সেখানে সফরকালে দেশটির ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী ও আমিরাত অব দুবাইয়ের শাসক শেখ মোহাম্মাদ বিন রশিদ আল মাকতুমের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জার্মানি সফরের প্রথমদিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রবাসী বাংলাদেশিরা নাগরিক সংবর্ধনা দেয়। সফরকালে মিউনিখ নিরাপত্তা সম্মেলন যোগদান ছাড়াও বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা, বিনিয়োগ প্রতিষ্ঠানের প্রধানদের সঙ্গে বৈঠক করেন তিনি।

মিউনিখ সম্মেলনের মূল অনুষ্ঠানে অংশগ্রহণ ছাড়াও সফরকালে সেন্টার ফর স্ট্র্যাটেজিস অ্যান্ড ইন্টারন্যাশনাল স্টাডিজ এবং ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন (ডব্লিউএইচও) আয়োজিত ‘হেলথ ইন ক্রাইসিস- ডব্লিউএইচও কেয়ার্স’ শীর্ষক গোলটেবিল আলোচনা এবং ‘জলবায়ু পরিবর্তনে নিরাপত্তা হুমকি’ শীর্ষক প্যানেল আলোচনায় অংশ নেন প্রধানমন্ত্রী।

পটুয়াখালীর পায়রায় ৩৬০০ মেগাওয়াট ক্ষমতার এলএনজিভিত্তিক একটি বিদ্যুৎকেন্দ্র নির্মাণে জার্মানির সিমেন্স এজির সঙ্গে একটি যৌথ উন্নয়ন চুক্তি স্বাক্ষর করে নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি। আমদানি করা এলএনজিনির্ভর এই বিদ্যুৎকেন্দ্র নির্মিত হলে এটিই হবে দেশের সবচেয়ে বড় বিদ্যুৎকেন্দ্র।

নতুন সরকার গঠনের পর প্রথমবারের মতো বিদেশ সফর এটি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com