সংবাদ শিরোনাম :

৩০ টাকার পানি ১০০ টাকা!

৩০ টাকার পানি ১০০ টাকা!
৩০ টাকার পানি ১০০ টাকা!

চট্টগ্রাম: ‘বাইরের খাবার নিয়ে ঢুকতে দিচ্ছে না, ভেতরে দাম তিনগুণ বেশি। এর ওপর মানহীন খাবার। আয়োজকরা যতই বলুক-দর্শক খেলার প্রাণ, বাস্তবে খেলা দেখতে এসে যন্ত্রণায় ভুগেন তারা।’

সোমবার (২৮ জানুয়ারি) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের পূর্ব গ্যালারিতে বসে আক্ষেপ করে এসব কথা বলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তারেক হাসান।

বিপিএলের ৬ষ্ঠ আসরের চট্টগ্রাম পর্বের খেলা চলছে এই স্টেডিয়ামে। ইতোমধ্যে দুদিনে ৪ ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

ঢাকা ও সিলেটে দর্শক খরায় ভুগলেও চট্টগ্রামে এসে বিপিএল পেয়েছে উৎসবের ছোঁয়া। প্রতিদিন হাজার হাজার দর্শক মাঠে বসে খেলা দেখছেন। কিন্তু নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে পুলিশের নির্দেশনা অনুযায়ী খাবার নিয়ে মাঠে ঢোকা যাচ্ছে না।

আর এ সুযোগ কাজে লাগিয়ে অসাধু একটি চক্র বাণিজ্য করছে। বাজার মূল্যের চেয়ে তিন থেকে পাঁচগুণ বেশি দাম দিয়ে খাবার কিনতে হচ্ছে দর্শকদের।

স্টেডিয়াম ঘুরে দেখা যায়, দুই লিটার ফ্রেশ পানির বোতলের দাম একশ’ টাকা। বাজারে এই পানি পাওয়া যায় ৩০ টাকায়। স্টেডিয়ামে প্রতি গ্লাস পানি বিক্রি হচ্ছে ১০ টাকায়।

এ ছাড়া নিম্নমানের বিফ বিরিয়ানি বিক্রি হচ্ছে ১২০ টাকা, চিকেন বিরিয়ানি ১৩০ টাকা। আকারভেদে বার্গার বিক্রি হচ্ছে ৫০ থেকে ১০০ টাকা।

এদিকে কয়েকটি খাবারের স্টল ঘুরে দেখা যায়, চাহিদার তুলনায় খাবার সরবরাহ কম। বিশেষ করে সন্ধ্যার দিকে সরবরাহ কমে গেলে দোকানিরা দাম বাড়িয়ে দেয়।

তবে স্টলের মালিকরা জানিয়েছেন, প্রতিযোগিতার মাধ্যমে স্টল বরাদ্দ পেতে হয়। সঙ্গে দিতে হয় চড়া দাম। তাই বেশি দামে বিক্রি করা ছাড়া উপায় নেই তাদের।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com