সংবাদ শিরোনাম :
২০১৮ তে ব্যর্থ বলিউডের ৩ খানই!

২০১৮ তে ব্যর্থ বলিউডের ৩ খানই!

২০১৮ তে ব্যর্থ বলিউডের ৩ খানই!
২০১৮ তে ব্যর্থ বলিউডের ৩ খানই!

বিনোদন ডেস্কঃ বলিউডের খানত্রয়ী হিসেবে পরিচিত তারকা সালমান, শাহরুখ ও আমির খান। দীর্ঘদিন ধরেই বক্স অফিসে রাজত্ব করে আসছেন। তবে ২০১৮ সালে ব্যর্থ হয়েছেন তারা।

চলতি বছর মুক্তি পেয়েছে সালমান, আমির ও শাহরুখ অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা রেস-থ্রি, থাগস অব হিন্দোস্তান ও জিরো। শুরু থেকেই আলোচিত এ সিনেমাগুলো নিয়ে দর্শকের প্রত্যাশা ছিল অনেক। কিন্তু মুক্তির পর কয়েকটি রেকর্ড গড়লেও সিনেমাগুলো দর্শক প্রত্যাশা পূরণ করতে পারেনি।

রেস থ্রি :
সাধারণত ঈদুল ফিতরেই সিনেমা মুক্তি দিয়ে থাকেন সালমান খান। কারণ ঈদে মুক্তি মানেই তার সিনেমা বক্স অফিস হিট। কিন্তু চলতি বছর ঈদ উপলক্ষে মুক্তির পরও ব্যর্থ হয়েছে এ অভিনেতার রেস-থ্রি সিনেমাটি। তারকাবহুল এ সিনেমাটি পরিচালনা করেছেন রেমো ডিসুজা এবং প্রযোজনা করেছেন রমেশ তাওরানি। সালমান খান ছাড়াও এতে অভিনয় করেছেন অনিল কাপুর, ববি দেওল, জ্যাকলিন ফার্নান্দেজ, ডেইজি শাহ প্রমুখ।

ঈদের আগের দিন মুক্তি পেলেও প্রথম দিনে রেস-থ্রি আয় করে ২৯.১৭ কোটি রুপি। প্রথম দিনের আয়ের দিক থেকে থাগস অব হিন্দোস্তান সিনেমার পরেই এটির অবস্থান। ঈদের দিনে সবচেয়ে বেশি আয়ের রেকর্ড গড়ে রেস-থ্রি। ৩৮.১৪ কোটি রুপি আয় করে সিনেমাটি। এছাড়া বজরঙ্গি ভাইজান, সুলতান ও টাইগার জিন্দা হ্যায় সিনেমার পর মাত্র তিনদিনে একশ কোটি রুপি আয়ের মাইলফলক অর্জন করা সালমানের চতুর্থ সিনেমা রেস-থ্রি। প্রায় দুই শ কোটি রুপি বাজেটের সিনেমাটি ভারতীয় বক্স অফিসে ১৮০ কোটি এবং বিশ্বজুড়ে ৩০০ কোটি রুপি আয় করে। কিন্তু প্রত্যাশা অনুযায়ী বক্স অফিসে বেশি আয় করতে পারেনি সিনেমাটি। এছাড়া দর্শক ও সমালোচকদের মন কাড়তেও ব্যর্থ এটি।

থাগস অব হিন্দোস্তান :
ধুম-থ্রি সিনেমাখ্যাত পরিচালক বিজয় কৃষ্ণ আচার্য পরিচালিত সিনেমা থাগস অব হিন্দোস্তান। দীপাবলী উপলক্ষে গত ৮ নভেম্বর মুক্তি পায় আমির খান, অমিতাভ বচ্চন, ক্যাটরিনা কাইফ ও ফাতিমা সানা শেখ অভিনীত বহুল প্রতীক্ষিত এ সিনেমা। তবে মুক্তির পর দর্শক ও সমালোচকরা সিনেমাটি থেকে মুখ ফিরিয়ে নেয়।

থাগস অব হিন্দোস্তান সিনেমার বাজেট ৩৩৫ কোটি রুপি। প্রথম দিনে কয়েকটি রেকর্ড গড়ার পাশাপাশি শুধু ভারতে এটি আয় করে ৫০.৭৫ কোটি রুপি। এমনকি হিন্দি সিনেমার ইতিহাসে প্রথম দিনে সর্বোচ্চ আয় করা বাহুবলি-দ্য কনক্লুশন সিনেমার রেকর্ড ভাঙে এটি। এরপর মাত্র তিন দিনেই ১০০ কোটি রুপি আয়ের সিনেমার ক্লাবে নাম লেখায়। তামিল ও তেলেগুসহ প্রথম তিন দিনে এর মোট আয় দাঁড়ায় ১০৫ কোটি রুপি। প্রথম সাত দিনে সিনেমাটির আয় হয় প্রায় ১৩৭.৬০ কোটি রুপি। কিন্তু শেষ পর্যন্ত ভারতীয় বক্স অফিসে সিনেমাটির আয় দেড় শ কোটি রুপি। বিশ্বব্যাপী এটির আয় ২৬২.৮০ কোটি রুপি।

জিরো :
জব তক হ্যায় জান সিনেমার পর আবারো পর্দায় একসঙ্গে শাহরুখ খান, আনুশকা শর্মা ও ক্যাটরিনা কাইফ। শুধু তাই নয় জিরো সিনেমায় শাহরুখ হাজির হয়েছেন খর্বাকৃতির বাউয়া সিং চরিত্রে। তাই সিনেমাটি নিয়ে দর্শকের কৌতূহলও ছিল অনেক। ট্রেইলার, গান প্রকাশের পর এটি নিয়ে দর্শকের আগ্রহ আরো বাড়তে থাকে।

কিন্তু গত ২১ ডিসেম্বর মুক্তির পর সিনেমাটি নিয়ে মোটেও সন্তুষ্ট হতে পারেননি দর্শক ও সমালোচকরা। তাদের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া সিনেমাটি বক্স অফিসেও চলছে খুড়িয়ে। প্রথম দিনে জিরো সিনেমার আয় ছিল ২০.১৪ কোটি রুপি। এখন পর্যন্ত এটি আয় করেছে ৫৯.০৭ কোটি রুপি। সিনেমাটি পরিচালনা করেছেন আনন্দ এল রাই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com