সংবাদ শিরোনাম :
হবিগঞ্জের নবীগঞ্জের শাখা বরাক নদী দখল মুক্ত করতে উচ্ছেদ অভিযান শুরু

হবিগঞ্জের নবীগঞ্জের শাখা বরাক নদী দখল মুক্ত করতে উচ্ছেদ অভিযান শুরু

lokaloy24.com

এম এ মুহিত, নবীগঞ্জ থেকে ॥ নদী সচল ও প্রবাহমান রাখতে নবীগঞ্জ শাখা বরাক নদীর ‘অবৈধ দখল’ উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১০ টা থেকে হবিগঞ্জের সিনিয়র সহকারী কমিশনার (ভূমি) লুসিকান্ত হাজং এর নেতৃত্বে ‘হাট নবীগঞ্জ’ মৌজার চরগাঁও ব্রিজ হতে এ অভিযান শুরু হয়। এ সময় নদীর উপর কিছু জায়গা দখল করে নির্মিত আঃ রহমানের ৫ তলা, অসিত পালের ৩ তলা বিল্ডিংয়ের পিছনের কিছু অংশ, সিএনজি স্ট্যান্ড, পৌরসভার সবজি বাজারের ৬টি পাকা ঘরসহ বেশ কয়েকটি বিল্ডিং এর দখলকৃত অংশ ভাঙে দখল মুক্ত করা হয়। এছাড়া অনেক দখলদার অভিযান শুরু পরপরই স্বেচ্ছায় নিজেদের দখলকৃত অংশ ভাঙতে শুরু করেন। অভিযানে উপস্থিত ছিলেন- নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন, নবীগঞ্জ পৌরসভার মেয়র ছাবির আহমেদ চৌধুরী, হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী এম এল সৈকতসহ আরো অনেকেই। অভিযানে সহযোগীতা করেন নবীগঞ্জ থানার একদল পুলিশ।
নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন জানান, পর্যায়ক্রমে বিভিন্ন মৌজার ১০১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। যেসব জায়গায় সমস্যা ছিল, সব মামলা নিস্পত্তি করেই উচ্ছেদ শুরু হয়েছে। অবৈধ সব স্থাপনা উচ্ছেদ শেষ না হওয়া পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী এম এল সৈকত জানান- উচ্ছেদ শেষে শীঘ্রই নদী খননের কাজ শুরু হবে। এর জন্য ইতিমধ্যে বিশেষ বরাদ্দ দিয়েছে সরকার।
এদিকে, জেলা প্রশাসনের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সচেতন মহল। নদীর উপর অবৈধভাবে গড়ে উঠা স্থাপনাগুলো উচ্ছেদের পর ফের খনন করা হলে নদী ফিরে পাবে তার হারানো যৌবন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com