সংবাদ শিরোনাম :
সৌদি যুবরাজ সালমানকে হুঁশিয়ারি আল কায়েদার

সৌদি যুবরাজ সালমানকে হুঁশিয়ারি আল কায়েদার

সৌদি যুবরাজ সালমানকে হুঁশিয়ারি আল কায়েদার
সৌদি যুবরাজ সালমানকে হুঁশিয়ারি আল কায়েদার

আন্তর্জাতিক ডেস্কঃ সৌদি আরবের আলোচিত সংস্কারপন্থী যুবরাজ মোহাম্মদ বিন সালমানের ‘পাপ-প্রকল্পের’ বিষয়ে হুঁশিয়ারি উচ্চারণ করেছে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী আল-কায়েদার আরব উপদ্বীপ শাখা (একিউএপি)। গতকাল শুক্রবার প্রকাশিত এক বুলেটিনে সংগঠনটি এ সতর্কবার্তা জানায়।

রক্ষণশীল সৌদি আরবে ব্যাপক সংস্কার কার্যক্রম নিয়েছেন ৩২ বছর বয়সী বিন সালমান। গাড়ি চালানোর সুযোগসহ নারীদের অনেকগুলো অধিকার নিশ্চিত হয়েছে তাঁর হাত ধরে। এ ছাড়া তিনি চলচ্চিত্রের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে দেওয়াসহ নাগরিকদের বিনোদনের জন্য অনেকগুলো প্রকল্প হাতে নিয়েছেন। একিউএপি তাঁর এসব উদ্যোগকে ‘পাপ-প্রকল্প’ বলছে।

জঙ্গিদের অনলাইন-ভিত্তিক কার্যক্রম নজরদারি করা ওয়েবসাইট সাইট ইনটেলিজেন্স গ্রুপ জানিয়েছে, ইয়েমেন-ভিত্তিক জঙ্গিগোষ্ঠীটি তাদের সংবাদ বুলেটিনে বলেছে যে বিন সালমানের নতুন যুগ মসজিদের বদলে সিনেমা হলে ভরা। তিনি ইমামদের বইয়ের বদলে বেছে নিচ্ছেন পূর্ব ও পশ্চিমের নাস্তিক ও ধর্মনিরপেক্ষদের বই। এগুলো দুর্নীতি ও নৈতিক অবক্ষয়ের দরজা খুলে দিচ্ছে বলে একিউএপির দাবি।

একিউএপি জেদ্দায় গত এপ্রিলে রেসলিং প্রদর্শনী ডব্লিউডব্লিউই রয়্যাল রাম্বল আয়োজনের নিন্দা জানিয়ে বলেছে, ‘বিদেশি অবিশ্বাসী কুস্তিগিরেরা শরীর দেখিয়েছে। সেখানে নারী ও পুরুষ সবাই একসঙ্গে তা উপভোগ করেছে। শুধু এটা করেই তারা ক্ষান্ত হয়নি। প্রতি রাতে গানের কনসার্ট, চলচ্চিত্র আর সার্কাস প্রদর্শনীও করে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com