সংবাদ শিরোনাম :
সেঞ্চুরি হাঁকিয়ে দলকে জেতালেন আশরাফুল

সেঞ্চুরি হাঁকিয়ে দলকে জেতালেন আশরাফুল

সেঞ্চুরি হাঁকিয়ে দলকে জেতালেন আশরাফুল
সেঞ্চুরি হাঁকিয়ে দলকে জেতালেন আশরাফুল

খেলাধুলা ডেস্কঃ ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে অগ্রণী ব্যাংকের দেয়া ২৫৩ রানের মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে খুব বেশি বেগ পেতে হলো না কলাবাগান ক্রীড়া চক্রকে। দুই টপঅর্ডার ব্যাটসম্যান তাসামুল হক ও মোহাম্মদ আশরাফুলের জোড়া সেঞ্চুরিতে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর ফেললো। বাকি ছিল আরও ৮টি বল।

তাসামুল খেলেছেন ১০৬ আর আশরাফুলের অপরাজিত থেকেছেন ১০২ রানের ঝলমলে ইনিংসে। এই রান সংগ্রহ করতে ‘অ্যাশ’ খেলেছেন ১৩৬টি বল যেখানে ১০টিই চারের মার ছিল। কোনো ছক্কা তিনি হাঁকাতে পারেননি। এটি প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে আশরাফুলের দ্বিতীয় সেঞ্চুরি। প্রথম সেঞ্চুরির (১০৪) দেখা পেয়েছিলেন গেল ১৩ ফেব্রুয়ারি বিকেএসপিতে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে।

এর আগে রোববার (৪ মার্চ) বিকেএসপির ৩ নাম্বার মাঠে টস জিতে অগ্রণী ব্যাংককে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় কলাবাগান। ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার শাহরিয়ার নাফিসের ৯৯ ও আজমির আহমেদের ৫৮ রানে ৯ উইকেটে ২৫২ রান সংগ্রহ করে অগ্রণী ব্যাংক।

বল হাতে কলাবাগানের হয়ে আকবর উর রেহমান ৩টি, মুক্তার আলী, মাহমুদুল হাসান ২টি করে এবং মোহাম্মদ আশরাফুল ও নাহিদ হাসান নিয়েছেন ১টি করে উইকেট নেন।

জবাবে, ২৫২ রানের লক্ষ্যে খেলতে নামা কলাবাগান দলীয় ২১ রানে ওপেনার জসিম উদ্দিনের উইকেট হারালেও দ্বিতীয় উইকেট জুটিতে তাসামুল হক ও মোহাম্মদ আশরাফুলের ১৮৯ রানের অনবদ্য জুটিতে ২০৯ রানের সংগ্রহ এনে দিয়ে দলকে জয়ের সুবাস পাইয়ে দেন।

এরপর ব্যক্তিগত ১০৬ রানে তাসামুল শফিউলের বলে আল-আমিনের ক্যাচ হয়ে ফিরে গেলেও ইনিংসের শেষ পর্যন্ত ব্যাটিংয়ে ছিলেন আশরাফুল।

১০২ রানের অপরাজিত থাকা এই টপঅর্ডারকে ক্রিজের অপর প্রান্ত থেকে সঙ্গ দিয়েছেন লোয়ার মিডল অর্ডারে তাইবুর রহমান। ৫ বলে ১৫ রানের ঝড়ো ইনিংস খেলে ৫ উইকেটে ২৫৬ সংগ্রহ করে জয় নিশ্চিত তবেই মাঠ ছেড়েছেন।

অগ্রণী ব্যাংকের হয়ে বল হাতে শফিউল ইসলাম, আল-আমিন হোসেন ২টি করে এবং অপর উইকেটটি নিয়েছেন বাঁহাতি পাক স্পিনার রাজা আলী দার।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com