সংবাদ শিরোনাম :
সরকারকে আন্তর্জাতিক প্রতিবাদের সম্মুখীন হতে হবে: নজরুল

সরকারকে আন্তর্জাতিক প্রতিবাদের সম্মুখীন হতে হবে: নজরুল

সরকারকে আন্তর্জাতিক প্রতিবাদের সম্মুখীন হতে হবে: নজরুল
সরকারকে আন্তর্জাতিক প্রতিবাদের সম্মুখীন হতে হবে: নজরুল

ডেস্ক: আন্তর্জাতিক নিয়মনীতি লঙ্ঘন করায় বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে আন্তর্জাতিক প্রতিবাদের সম্মুখীন হতে হবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঘোষিত শ্রমিক দলের মিছিল কর্মসূচি পালনের অনুমতি না দেওয়ায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এই সংবাদ সম্মেলনেই নজরুল ইসলাম খান এ কথা বলেন।

নজরুল ইসলাম বলেন,‘এই সরকার নির্বাচিত না, এই সরকার জনগণের বন্ধুপ্রতীম না। এই সরকার শ্রমজীবী মানুষের বন্ধুপ্রতীম না। তারপরও এই সরকারের বিরুদ্ধে আমরা আন্দোলন করতে চাই, জনগণকে সাথে নিয়ে। বিদেশের কেউ এই ব্যাপারে খবরদারি করুক,আমরা চাই না। কিন্তু সরকার এমন সব আচরণ করছে, যেসব আচরণে আন্তর্জাতিক নিয়মনীতি লঙ্ঘিত হচ্ছে। এর ফলে অনিবার্যভাবেই আন্তর্জাতিক প্রতিবাদের সম্মুখীন হতে হবে সরকারকে।’

সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীও উপস্থিত ছিলেন। তিনি বলেন, ‘এটি একটি আন্তর্জাতিক দিবস। আন্তর্জাতিক দিবসগুলোতে আমরা দেখি যে, তুলনামূলকভাবে সবাই কম বেশি কর্মসূচি করে। কিন্তু বিএনপিকে সেই কর্মসূচি করার অধিকার দেওয়া হয় না।

একটা নির্দয়, নিষ্ঠুর, একতরফাভাবে ক্ষমতায় থাকবে, এই মনোবৃত্তি নিয়ে, যে দানবীয় সরকার আজকে রাষ্ট্রক্ষমতা দখল করে আছে বলেই, যারা শ্রমিকদের পক্ষে, যারা মানুষের মানবিক মর্যাদার পক্ষে লড়াই করছেন,তাদের অনুমতি দেওয়া হচ্ছে না।’ দমনপীড়ন করেও দেশে গণতন্ত্র ও মানবাধিকার ফিরিয়ে আনার আন্দোলন বন্ধ করতে পারবে না বলেও তিনি জানান।

সরকার অলিখিতভাবে দেশে স্বৈরাচারী শাসন চালু করেছে বলেই বিএনপিকে মহান মে দিবসের কর্মসূচি পালন করতে অনুমতি দেয়নি বলে সম্মেলনে বিএনপির নেতারা অভিযোগ করেন। বিরোধী দলগুলোকে শুধু নিজেদের কর্মসূচি নয়, শ্রমিক দিবসের কর্মসূচি পালন করতে না দিয়ে ক্ষমতাসীনরা আন্তর্জাতিক নিয়মনীতি লঙ্ঘন করছে বলেও তাঁরা জানান।

সম্মেলনে উপস্থিত বক্তারা বলেন, এ দিবসে কর্মসূচি পালনের অনুমতি না দিয়ে সরকার একদলীয় শাসনের এক বিরল নজির স্থাপন করেছে।

এ ছাড়া সংবাদ সম্মেলনে শ্রমিক দলের নেতারা বলেন, ‘মে দিবসের কর্মসূচি পালন করতে বাধা দিয়ে সরকার দেশের ভাবমূর্তি নষ্ট করেছে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com