সংবাদ শিরোনাম :
সন্ত্রাসীদের আশ্রয় দেওয়ায় পাকিস্তানকে চড়া মূল্য দিতে হবে: ইরান

সন্ত্রাসীদের আশ্রয় দেওয়ায় পাকিস্তানকে চড়া মূল্য দিতে হবে: ইরান

সন্ত্রাসীদের আশ্রয় দেওয়ায় পাকিস্তানকে চড়া মূল্য দিতে হবে: ইরান
সন্ত্রাসীদের আশ্রয় দেওয়ায় পাকিস্তানকে চড়া মূল্য দিতে হবে: ইরান

লোকালয় ডেস্কঃ প্রতিবেশী পাকিস্তান সেনাদের ওপর হামলাকারী সন্ত্রাসীদের আশ্রয় দিচ্ছে বলে অভিযোগ করেছেন ইরানের বিশেষায়িত বাহিনী রেভ্যুলিউশনারি গার্ডের প্রধান মেজার জেনারেল মোহাম্মদ আলি জাফারি। তিনি হুঁশিয়ারি জানিয়ে বলেছেন,  এজন্য পাকিস্তানকে চড়া মূল্য দিতে হবে। ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনের বরাত দিয়ে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

 

সীমান্তে আত্মঘাতী বোমা হামলায় ইরানের রেভ্যুলিউশনারি গার্ডের ২৭ সদস্য নিহতের ঘটনায় এতে জড়িতদের পাকিস্তান আশ্রয় দিচ্ছে বলে অভিযোগ তেহরানের। মেজর জেনারেল আলি জাফারি নিহতদের দাফনের সময় দেওয়া ভাষণে এই হুঁশিয়ারি উচ্চারণ করেন। একই সঙ্গে তিনি অভিযোগ করেন, আঞ্চলিক প্রতিদ্বন্দ্বী সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাত ও পাকিস্তান সন্ত্রাসীদের পৃষ্ঠপোষকতা দিচ্ছে।

মেজর জেনারেল বলেন, কেন পাকিস্তানের সেনাবাহিনী ও গোয়েন্দা সংস্থাগুলো বিপ্লববিরোধী গোষ্ঠীদের আশ্রয় দিচ্ছে? কোনও সন্দেহ নেই এজন্য পাকিস্তানকে চড়া মূল্য দিতে হবে।

ইরানি সেনাদের ওপর হামলাকারীদের সৌদি আরব ও আমিরাত সহযোগিতা করছে দাবি করে জাফারি বলেছেন, এই দুই দেশকেও প্রতিশোধমূলক অভিযানের মুখোমুখি হতে হবে। সৌদি ও আমিরাতের কুচক্রী সরকারের জানা উচিত ইরানের ধৈর্য্যের বাঁধ ভেঙে গেছে। ইসলামবিরোধী অপরাধীদের গোপনে সহযোগিতাকে মেনে নেবে না। আমাদের শহীদের রক্তের বদলা নেওয়া হবে। এই বিষয়ে আমাদের পূর্ণ স্বাধীনতা দেওয়ার জন্য প্রেসিডেন্টকে অনুরোধ করব।

টেলিভিশনে প্রচারিত ভাষণে মেজর জেনারেল আরও বলেন, শুধু গত বছরেই ছয় থেকে সাতটি হামলার ষড়যন্ত্র নস্যাৎ করা হয়েছে। কিন্তু এরপরও তারা বুধবার হামলা চালাতে সক্ষম হয়েছে।

বুধবার ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চলে সিসতান-বেলুচিস্তান প্রদেশের মাঝামাঝি স্থানে এ হামলা চালানো হয়। আত্মঘাতী গাড়িবোমা হামলায় দেশটির বিশেষায়িত রেভুল্যুশনারি গার্ডের অন্তত ২৭ সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১৩ জন। বুধবারের ঘটনায় নিরাপত্তা বাহিনীর সদস্যদের বহনকারী বাস লক্ষ্য করে বিস্ফোরণ ঘটানো হয়। জইশে জুলম নামের একটি গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে। এর আগেও নিরাপত্তা বাহিনীকে লক্ষ্যবস্তুতে পরিণত করে সীমান্ত এলাকায় বেশ কয়েকটি হামলা চালিয়েছিল তারা। ইরানের সিরিয়া নীতির ঘোর বিরোধী জইশে জুলম।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com