সংবাদ শিরোনাম :
রাষ্ট্রপতি: প্রভু মনে করবে না, এমন নেতা নির্বাচন করুন

রাষ্ট্রপতি: প্রভু মনে করবে না, এমন নেতা নির্বাচন করুন

নিজস্ব প্রতিবেদক: সৎ চরিত্রের নেতা নির্বাচন করতে ভোটারদের প্রতি আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, যারা নির্বাচিত হয়ে নিজেদের প্রভু মনে করবে না, জনগণের সাথে প্রতারণা করবে না এমন নেতা নির্বাচন করুন।

তিনি বলেন, ‘আপনাদের অবশ্যই সৎ চরিত্রের নেতা নির্বাচন করতে হবে। তাদের নির্বাচনী প্রতিশ্রুতি থাকতে হবে এবং সবসময় স্থানীয় উন্নয়ন এবং জনগণের কল্যাণ নিয়ে ভাবতে হবে।’

সোমবার রাষ্ট্রপতি তার নিজ জেলা কিশোরগঞ্জে পাঁচ দিনের সফর কর্মসূচির প্রথম দিনে অষ্টগ্রাম উপজেলা খেলার মাঠে তাকে দেয়া এক গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। গত ২৪ এপ্রিল দ্বিতীয়বারের মতো দেশের রাষ্ট্রপতি হিসেবে শপথ নেয়ার পর প্রথম অষ্টগ্রামে সফরে আসায় তাকে সংবর্ধনা জানাতে অষ্টগ্রাম নাগরিক কমিটি এই অনুষ্ঠানের আয়োজন করে।

আসন্ন জাতীয় নির্বাচনের কথা উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, ‘রাষ্ট্রপতির চেয়ারে বসে আমি কোনো রাজনৈতিক বক্তব্য দিতে পারি না। তবে আমি জনগণকে বলতে পারি, নেতা নির্বাচনের ক্ষেত্রে সঠিক সিদ্ধান্ত নেয়া উচিৎ।’

দেশের ভালোর জন্য আগামী নির্বাচনে ভালো প্রার্থী মনোনয়ন দিতে সকল রাজনৈতিক দলকে আহ্বান জানান তিনি। ‘দেশ ও দেশের জনগণের বৃহত্তর স্বার্থে ভালো প্রার্থী মনোনয়ন দিতে আমি দেশের সকল রাজনৈতিক দলকে আহ্বান জানাচ্ছি।’

জনগণের কল্যাণে কাজ করতে সকল রাজনৈতিক দলের প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে আবদুল হামিদ বলেন, যদি রাজনৈতিক নেতারা একে অপরের সহযোগিতায় কাজ করে তাহলে কোনো বিরোধ থাকবে না এবং স্থানীয় পর্যায়ে উন্নয়ন নিশ্চিত হবে।

তার দীর্ঘ রাজনৈতিক জীবন এবং ১৯৭০ সালের নির্বাচনের কথা উল্লেখ করে হামিদ বলেন, বর্তমান অবস্থানে আসতে তাকে অনেক বাধা-বিপত্তি অতিক্রম করতে হয়েছে। এ সময়ের মধ্যে আমি আমার অনেক ঘনিষ্ঠজন ও বন্ধুদের হারিয়েছি। আমি শ্রদ্ধার সাথে তাদের অবদানের কথা স্মরণ করছি এবং তাদের আত্মার শান্তি কামনা করছি। কিশোরগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ফজলুল হক হায়দারি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংসদ সদস্য প্রকৌশলী রেজওয়ান আহমেদ তৌফিক, আফজাল হোসেন এবং সোহরাব উদ্দিন, কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট এম জিল্লুর রহমান এবং অষ্ট্রগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম জেমস প্রমুখ বক্তব্য দেন।

অনুষ্ঠানের আগে রাষ্ট্রপতি উপজেলার সাতটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন। এর আগে রাষ্ট্রপতি দুপুর ২টায় হেলিকপ্টারযোগে অষ্টগ্রাম উপজেলা হেলিপ্যাডে পৌঁছান। ইউএনবি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com