সংবাদ শিরোনাম :
মেসিজাদু দেখল হাইতির ভক্তরা!

মেসিজাদু দেখল হাইতির ভক্তরা!

মেসিজাদু দেখল হাইতির ভক্তরা!
মেসিজাদু দেখল হাইতির ভক্তরা!

খেলাধুলা ডেস্কঃ বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে বড় জয়ই তুলে নিল আর্জেন্টিনা। হাইতির বিপক্ষে ৪-০ গোলের জয়ে হ্যাটট্রিক করেছেন লিওনেল মেসি। অন্য গোলটি সার্জিও আগুয়েরোর।

লিওনেল মেসির সামনে ছিলেন রোনালদো। ক্রিস্টিয়ানো নন, ব্রাজিলের রোনালদো। হাইতির বিপক্ষে হ্যাটট্রিক দিয়ে ব্রাজিলীয় তারকাকে টপকে যাওয়া মেসির সামনে শুধুই পেলে!

বুয়েনস এইরসের লা বোম্বেনেরো স্টেডিয়ামে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে হাইতির মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। বুধবার বাংলাদেশ সময় ভোর পাঁচটায় অনুষ্ঠিত এ ম্যাচে মেসির হ্যাটট্রিকে ৪-০ গোলের জয় পেয়েছে স্বাগতিকেরা। আর্জেন্টিনার জার্সিতে ১২৪ ম্যাচে এ নিয়ে ৬৪ গোল করলেন মেসি। লাতিন আমেরিকায় জাতীয় দলের হয়ে সর্বোচ্চ গোলদাতাদের মধ্যে শুধু পেলেই (৭৭) মেসির চেয়ে এগিয়ে।

শক্তিতে আর্জেন্টিনার ধারেকাছেও নেই হাইতি। ফিফা র‍্যাঙ্কিংয়ে আর্জেন্টিনা পাঁচে আর হাইতি তাদের চেয়ে ১০৩ ধাপ পিছিয়ে ১০৮–এ। কিন্তু ম্যাচটা মোটেও সহজভাবে নেননি আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলি। রাশিয়া বিশ্বকাপে প্রস্তুতি ভালোভাবে সারতে শক্তিশালী সেরা একাদশই নামিয়েছিলেন। আক্রমণভাগে রেখেছিলেন মেসি, ডি মারিয়া ও হিগুয়েনকে। মাঝমাঠটা অবশ্য কিছুটা অনভিজ্ঞ ছিল—ম্যাননুয়েল লানজিনি, এদুয়ার্দো স্যালভিও আর জিওভান্নি লে চেলসোকে পরখ করে দেখেন সাম্পাওলি। রক্ষণভাগে ছিলেন হ্যাভিয়ের মাচেরানো, নিকোলাস ওটামেন্ডি আর ফেদরিকো ফ্যাজিও। গোটা ম্যাচে ছয় খেলোয়াড় বদলি করেছেন সাম্পাওলি।ম্যাচ শুরুর আগে শিশুদের সঙ্গে দুই দলের খেলোয়াড়েরা। ছবি: এএফপি

ম্যাচ শুরুর আগে শিশুদের সঙ্গে দুই দলের খেলোয়াড়েরা। ছবি: এএফপি

প্রথমার্ধে আর্জেন্টিনা খুব খারাপ করেনি। ১৭ মিনিটে মেসির পেনাল্টি গোলে এগিয়েও যায় তারা। পেনাল্টিটি ছিল চেলসোকে বক্সের মধ্য ফাউল করার খেসারত।  দ্বিতীয়ার্ধের ১৫ মিনিটের মধ্যে একাদশে চারটি বদল আনেন আর্জেন্টাইন কোচ। রক্ষণভাগে ফ্যাজিওকে তুলে মাঠে নামান মার্কাস রোহোকে। মাঝমাঠে লানজিনির জায়গায় নামেন ম্যাক্সি মেজা এবং আক্রমণভাগে ডি মারিয়া ও হিগুয়েনকেও তুলে নেন সাম্পাওলি। এ দুই খেলোয়াড়কে তুলে ক্রিস্টিয়ান পাভন ও সার্জিও আগুয়েরোকে খেলান তিনি।

খেলোয়াড় বদলের ফলটা হাতেনাতে পেয়েছেন সাম্পাওলি। ৫৯ মিনিটে চেলসোর হেড হাইতির গোলরক্ষক ঠেকালেও ফিরতি বলটি পেয়ে গোল করেন মেসি। এই গোলে রোনালদোকে (৬২) টপকে যান আর্জেন্টাইন ফরোয়ার্ড। ঠিক তার ৮ মিনিট পরই পাভনের দারুণ এক পাস থেকে আর্জেন্টিনার জার্সিতে নিজের ছয় নম্বর হ্যাটট্রিক তুলে নেন মেসি। উইং ধরে এক দৌড়ে মার্কারকে ছিটকে ফেলে মেসিকে পাসটি বাড়িয়েছিলেন পাভন। বাকি কাজটুকু সারতে বার্সেলোনা তারকার কোনো সমস্যা হয়নি। সব মিলিয়ে মেসির ক্যারিয়ার-হ্যাটট্রিক সংখ্যা ৪৭। বার্সার হয়ে তাঁর হ্যাটট্রিক ৪১টি।মাচেরানোর হাতে স্মারক জার্সি তুলে দিচ্ছেন তাপিয়া। ছবি: টুইটারমাচেরানোর হাতে স্মারক জার্সি তুলে দিচ্ছেন তাপিয়া। ছবি: টুইটার৬৯ মিনিটে মেসির পাস থেকে গোল করেন আগুয়েরো। চোটের সঙ্গে এখনো লড়ে যাওয়া ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ডের জন্য এই গোলটা বিশ্বকাপের আগে তাঁর আত্মবিশ্বাস ফিরে পাওয়ার জ্বালানি। এই ম্যাচ দিয়ে হ্যাভিয়ের জানেত্তির গড়া আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ ম্যাচ (১৪৩) খেলার রেকর্ড ছুঁয়ে ফেললেন মাচেরানো। আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) সভাপতি ক্লদিও তাপিয়া স্মারক জার্সি উপহার দিয়ে অভিনন্দন জানান মাচেরানোকে।

বিশ্বকাপের আগে ৯ জুন ইসরাইলের বিপক্ষে আরও একটি প্রস্তুতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। রাশিয়ার উদ্দেশে উড়াল দেওয়ার আগে ঘরের মাঠে হাইতিকে দিয়ে প্রস্তুতি সেরে নিলেন সাম্পাওলির শিষ্যরা। রাশিয়ায় পা রাখার আগে স্পেনের বার্সেলোনায় আট দিনের অনুশীলন ক্যাম্প করবেন মেসিরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com