সংবাদ শিরোনাম :
মাধবপুরে প্রকল্প বাস্তবায়ন অফিসের কোন তথ্য নেই তথ্য বাতায়নে

মাধবপুরে প্রকল্প বাস্তবায়ন অফিসের কোন তথ্য নেই তথ্য বাতায়নে

মাধবপুরে প্রকল্প বাস্তবায়ন অফিসের কোন তথ্য নেই তথ্য বাতায়নে
মাধবপুরে প্রকল্প বাস্তবায়ন অফিসের কোন তথ্য নেই তথ্য বাতায়নে

রাজীব দেব রায় রাজু, মাধবপুর (হবিগঞ্জ) থেকে: হবিগঞ্জের মাধবপুরে প্রকল্প বাস্তবায়ন অফিসের কোন তথ্য নেই তথ্য বাতায়ন সাইটে। এতে করে উপজেলায় সরকারি ভাবে কি কি কাজ করা হচ্ছে , কোন প্রকল্পে কত টাকা বরাদ্দ তা জানতে পারছে না সাধারন জনগন। সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ড জনগনের দ্বার গোড়ায় পৌছে দিতে সরকার অবাধ তথ্য প্রবাহের ব্যবস্থা করেছে। কিন্তু মাধবপুর প্রকল্প বাস্তবায়ন অফিসের কোন তথ্য জানতে পারে না জনগন। হবিগঞ্জ জেলা তথ্যবাতায়ন সাইটে ঘুরে দেখা গেছে কোন চলমান প্রকল্পের তথ্য নেই।
সম্প্রতি সরকার প্রতিটি ইউনিয়নে গৃহহীনদের জন্য একটি করে গৃহ নির্মানের ব্যবস্থা করেন। সুত্র মতে জানা যায়, মাধবপুর উপজেলায় ২১৮ টি ঘর নির্মানের বরাদ্ধ আসে। কিন্তু প্রকল্প বাস্তবায়ন অফিসের পুরো সাইটে ঘুরে এমন কোন তথ্য পাওয়া যায়নি। ঘর গুলো কার কার নামে বরাদ্ধ হয়েছে কি ভাবে ঘর গুলো নির্মান করা হবে। এ বিষয়েও কোন তথ্য নেই।
সরকার গ্রামীন অবকাঠামো উন্নয়নের জন্য প্রতি বছর টিআর , কাবিখা বরাদ্ধ দিয়ে থাকেন। এ সব টিআর , কাবিখা ’র কোন তথ্য নেই।
সরকারি কিভাবে গৃহহীনদের জন্য ঘর নির্মান কার কার মধ্যে বরাদ্দ দেওয়া হয়েছে জানতে মাধবপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ণ কমকর্তার অফিসে কয়েকবার ঘুরেও তথ্য পাওয়া যায়নি।
এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ণ কমকর্তা মাসুদুল ইসলামের মোবাইল ফোনে বার বার যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি কল রিসিভ করেন নি। মাধবপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা তাসনূভা নাশতারান জানান, বিষয়টি নিয়ে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার সঙ্গে কথা বলা হবে।
হবিগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ শামসুছুম্মানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, প্রত্যেক টি অফিস আন্তরিক হওয়া প্রয়োজন। আমরা চেষ্টা করছি মাধবপুর কে একটি মডেল উপজেলা করতে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com