সংবাদ শিরোনাম :
ভিসিকে ঘুষ দিতে গিয়ে আটক চাকরিপ্রার্থী

ভিসিকে ঘুষ দিতে গিয়ে আটক চাকরিপ্রার্থী

ভিসিকে ঘুষ দিতে গিয়ে আটক চাকরিপ্রার্থী
ভিসিকে ঘুষ দিতে গিয়ে আটক চাকরিপ্রার্থী

ক্রাইম ডেস্কঃ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক বিশ্বজিৎ ঘোষকে চাকরির জন্য ঘুষ দিতে গিয়ে আটক হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক এক ছাত্র।

রোববার (১৫ এপ্রিল) সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলাভবনের বাংলা বিভাগে অধ্যাপক বিশ্বজিৎ’র অফিস কক্ষে এ ঘটনা ঘটে।

প্রক্টর অফিস সূত্রে জানা যায়, অভিযুক্ত চাকরিপ্রার্থীর নাম ইলিয়াস হোসেন। তার গ্রামের বাড়ি পাবনা জেলার সুজানগর থানার মধ্যপাড়া ইউনিয়নের মধুপুর গ্রামে। ইলিয়াস হোসেন কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে পড়াশুনা করেছেন। ফেব্রুয়ারিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে নিয়োগের জন্য সার্কুলার দেওয়া হলে ইলিয়াস তিনটি ‘অফিসার পদে’ আবেদন করেন। সেখানে তার নিয়োগ নিশ্চিত করতে এ ঘুষ দেওয়ার চেষ্টা করেন।

বিশ্ববিদ্যালযের সহকারী প্রক্টর মো. আবদুর রহিম বলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসির টেবিলে নয় লাখ টাকার একটি ব্যাগ রাখেন। পরে ব্যাগ চেক করে টাকা পাওয়া গেলে তাকে এর কারণ জানতে চাইলে তিনি পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। পরে প্রক্টরিয়াল টিমের তাকে শাহবাগ থানায় সোপর্দ করা হয়।

এ বিষয়ে জানার জন্য শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আবুল হাসানকে ফোন দেওয়া হলেও তিনি ফোন রিসিভ করেন নি।

নীলক্ষেত পুলিশ ফাঁড়ির ইনচার্জ সাহেব আলী জানান, আটক ব্যক্তির বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি চলছে। তিনি বর্তমানে শাহাবাগ থানায় আছেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক বিশ্বজিৎ ঘোষ বলেন, একটা ছেলে আমাকে ঘুষ দিতে এসেছিলেন। পরে ছাত্রদের সহায়তায় তাকে আটক করে থানায় দেওয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com