সংবাদ শিরোনাম :
ভারতে ধর্মের নামে ঘৃণার দেওয়াল তোলা হচ্ছে, ফের সরব নাসিরুদ্দিন

ভারতে ধর্মের নামে ঘৃণার দেওয়াল তোলা হচ্ছে, ফের সরব নাসিরুদ্দিন

ভারতে ধর্মের নামে ঘৃণার দেওয়াল তোলা হচ্ছে, ফের সরব নাসিরুদ্দিন
ভারতে ধর্মের নামে ঘৃণার দেওয়াল তোলা হচ্ছে, ফের সরব নাসিরুদ্দিন

বিনোদন ডেস্ক : প্রতিবাদ করলেই তার মুখ বন্ধ করে দেওয়া হচ্ছে। ফের একবার সরব হলেন বলিউডের শক্তিমান অভিনেতা নাসিরুদ্দিন শাহ। আরও একটি নতুন ভিডিওতে এই মন্তব্য করলেন তিনি।

সদ্য প্রকাশ পেয়েছে স্বেচ্ছাসেবী সংস্থা Amnesty India-র একটি ভিডিও। সেখানে নাসিরুদ্দিন বলছেন, ‘১৯৪৯-এর ২৬ জানুয়ারি ভারতের সংবিধান বলবত্‍ হয়। শুরু থেকেই সংবিধানের উদ্দেশ্য ছিল সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক ক্ষেত্রে প্রত্যেক ভারতীয়কে সমান অধিকার দেওয়া। প্রত্যেকেরই চিন্তা-ভাবনা, ভাব প্রকাশ, বিশ্বাস ও প্রার্থনা করার স্বাধীনতা রয়েছে। প্রত্যেককেই সমান দৃষ্টিতে দেখা উচিত্‍।’ তাই তাঁর মতে, আজ যাঁরা মানুষের অধিকারের জন্য লড়াই করছে, তাঁরা আসলে সংবিধানকে রক্ষা করার কাজ করছেন।

তবে নাসিরুদ্দিনের অভিযোগ, যারাই অধিকারের কথা বলছে তাদেরকে লক আপে ঢুকিয়ে দেওয়া হচ্ছে। শিল্পী, অভিনেতাদের কণ্ঠরোধ করা হচ্ছে। সাংবাদিকদেরও চুপ করিয়ে দেওয়া হচ্ছে। তাঁর দাবি, ধর্মের নামে ঘৃণার দেওয়াল তোলা হচ্ছে। নিরপরাধ মানুষকে হত্যা করা হচ্ছে বলেও উল্লেখ করেন তিনি। সত্যি কথা আটকাতে মানুষের অ্যাকাউন্ট ফ্রিজ করে দেওয়া হচ্ছে, লাইসেন্স ক্যানসেল করে দেওয়া হচ্ছে বলেও দাবি করেন তিনি।

সব শেষে তিনি বলেছেন, ‘এমন একটা দেশের স্বপ্নই কি আমরা দেখেছিলাম? যেখানে বিরোধিতার কোনও জায়গাই নেই। শুধু ক্ষমতাবান আর ধনী লোকদেরে কথাই শোনা হবে, আর দরিদ্রের কন্ঠরোধ করা হবে? যেখানে একদিন আলো ছিল, আজ সেখানে শুধুই অন্ধকার।’

এর আগে একটি ভিডিওতে তিনি দাবি করেছিলেন, দেশের মাটিতে ক্রমাগত ভয়ের পরিবেশ তৈরি হচ্ছে। এমন মন্তব্য করার পর থেকেই বিক্ষোভের মুখে পড়েছেন অভিনেতা নাসিরুদ্দিন শাহ। কেউ বলেছেন বিশ্বাসঘাতক, আবার কেউ বলেছেন ‘পাকিস্তানের চর’।

পাকিস্তানে পাঠানোর জন্য তাঁর নামে বিমানের টিকিট কেটে পাঠানো হয়েছে। বুলন্দশহর কাণ্ড নিয়ে মন্তব্য করার পর এভাবেই রোষের মুখে পড়তে হয়েছে তাঁকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com