সংবাদ শিরোনাম :
বিসিবিকেই বিপদে ফেলে দিয়েছেন সাকিব!

বিসিবিকেই বিপদে ফেলে দিয়েছেন সাকিব!

খেলাধুলা প্রতিবেদক: এশিয়া কাপের জন্য কঠোর প্রস্তুতি সম্পন্ন করেছে বাংলাদেশ ক্রিকেট দল। ছয় তারিখ আনুষ্ঠানিক অনুশীলনের শেষ দিন ছিলো। আপাতত দুদিন বিশ্রাম নিয়ে দল চলে যাবে আরব আমিরাতে। সেখানেই ১৫ তারিখ থেকে শুরু হবে এশিয়া কাপের ১৪তম আসর। এই এশিয়া কাপে বাংলাদেশের এক নম্বর তারকা সাকিব আল হাসান কি খেলবেন?

এশিয়া কাপের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) যে দল ঘোষণা করেছে, তাতে সাকিবের নামটা আছে। সে হিসেবে এ কথা তো ধরেই নেয়া যায় যে, এশিয়া কাপের বাংলাদেশ একাদশে সাকিবের থাকাটা একেবারে নিশ্চিত ব্যাপার। এ নিয়ে কেনো অহেতুক প্রশ্ন!

কিন্তু বাস্তবতা ভিন্ন। এশিয়া কাপের স্কোয়াডে সাকিবের নাম যোগ করা হয়েছে তার সম্মতিতেই। আঙুলের ব্যথার কারণে অস্ত্রোপচার করার জন্য এশিয়া কাপের সময়টাই বেছে নিয়েছিলেন সাকিব। পরে বোর্ড প্রেসিডেন্টের পরামর্শে সিদ্ধান্ত বদলে এশিয়া কাপের পরে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন তিনি। কিন্তু এর মধ্যেই আবার বলেছেন যে, তিনি মাত্র ২০ থেকে ৩০ শতাংশ ফিট। এ অবস্থায় কিভাবে খেলবেন, তা জানেন না তিনি।

সাকিবের মন্তব্যে বিব্রত বিসিবি

যতো বড় খেলোয়াড়ই হোক, কোনো বোর্ড মাত্র ২০ থেকে ৩০ শতাংশ ফিট কাউকে দলে নিবে না। এতে অন্তত দুটি বড় ক্ষতি হবে। এক নম্বর ক্ষতি হলো, আনফিট হয়ে খেললে বড় শঙ্কায় পড়ে যাবে সংশ্লিষ্ট খেলোয়াড়ের ক্যারিয়ার। দ্বিতীয় ক্ষতি হলো, আনফিট খেলোয়াড় স্কোয়াডে নিয়ে বিপদে পড়বে দল।

এ অবস্থায় সাকিবকে কেনো দলে নিলো বিসিবি? এমন প্রশ্ন উঠে যাচ্ছে এবং এ কারণে বিব্রত বোর্ড। এ প্রসঙ্গে বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস সংবাদ মাধ্যমকে বলেন, ‘সাকিবের মন্তব্য বোর্ডের জন্য বিব্রতকর। বোর্ড মনে করে এ রকম আনফিট অবস্থায় কাউকে খেলানো ঠিক হবে না। আমরা বিকল্প হিসেবে মুমিনুলকে রাখছি। এখন সাকিব দলের সাথে যাবে নাকি যাবে না, এটা তার ব্যাপার।’

এশিয়া কাপ শুরু হবে ১৫ সেপ্টেম্বর থেকে। প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। যাদের বিপক্ষে সর্বশেষ দুই ম্যাচে জয়ের স্মৃতি আছে বাংলাদেশের। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ খেলবে আফগানিস্তানের বিপক্ষে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com