সংবাদ শিরোনাম :
বিশ্বে বাংলাদেশের ছেলেমেয়েরা সবচেয়ে বেশি মেধাবী

বিশ্বে বাংলাদেশের ছেলেমেয়েরা সবচেয়ে বেশি মেধাবী

বিশ্বে বাংলাদেশের ছেলেমেয়েরা সবচেয়ে বেশি মেধাবী
বিশ্বে বাংলাদেশের ছেলেমেয়েরা সবচেয়ে বেশি মেধাবী

লোকালয় ডেস্কঃ বিশ্বে বাংলাদেশের ছেলেমেয়েরা সবচেয়ে বেশি মেধাবী বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (৮ জুলাই) সকালে প্রধানমন্ত্রী কার্যালয়ে দেশব্যাপী সৃজনশীল মেধা অন্বেষণ-২০১৮ প্রতিযোগিতায় জাতীয় ও বিভাগীয় পর্যায়ের সেরা মেধাবীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে জাতীয় পর্যায়ের ১২ জন এবং বিভাগীয় পর্যায়ের ১০৬ জন সেরা মেধাবীর হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী। জাতীয় পর্যায়ের সেরা ১২ মেধাবী শিক্ষার্থী ৯ জুলাই পাঁচদিনের শিক্ষা সফরে তুরস্ক যাবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমাদের ছেলেমেয়েরা এতো মেধাবী, আমি মনে করি বিশ্বে বাংলাদেশের ছেলেমেয়েরা সবচেয়ে বেশি মেধাবী।

তিনি বলেন, আমাদের ছেলেমেয়েদের একটু সুযোগ করে দিলে তারা অত্যন্ত ভালো করে। আমাদের ছেলেমেয়েদের আমরা সেভাবেই গড়তে চাই যেন আগামী দিনে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে প্রতিযোগিতায় তারা এগিয়ে থাকে।

শেখ হাসিনা বলেন, আমাদের উপযুক্ত জনবল দরকার। আজকের শিশুরাই একদিন সবকিছু পরিচালনা করবে। সেই সুযোগটাই আমরা সৃষ্টি করতে চাই। সেটাই আমাদের লক্ষ্য। আধুনিক প্রযুক্তি সম্পন্ন, জ্ঞান-বিজ্ঞানভিত্তিক একটি জাতি আমরা গড়ে তুলতে চাই। সে লক্ষ্য নিয়েই আমরা কাজ করছি।

সবাইকে মন দিয়ে পড়াশোনা করার তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমি বিশ্বাস করি শিক্ষাটাই সবচেয়ে বড় সম্পদ। আমি এবং রেহানা আমাদের ছেলেমেয়েদের একটা কথাই বলি। একটাই সম্পদ সেটা হচ্ছে শিক্ষা। তোমরা লেখাপড়া শিখবে মানুষের মতো মানুষ হবে।

তিনি বলেন, সবাইকে একটা কথাই বলবো শিক্ষাটাই হচ্ছে সবচেয়ে বড় সম্পদ। এর চেয়ে বড় সম্পদ আর কিছু না। এই সম্পদ কেউ কেড়ে নিতে পারবে না, ছিনতাই করতে পারবে না। শিক্ষাটা যদি থাকে জীবনটাকে সুন্দর ভাবে পরিচালনা করা যায়।

প্রধানমন্ত্রী বলেন, আমরা বাংলাদেশকে দারিদ্র্যমুক্ত করতে চাই। আর দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে শিক্ষাটাই হচ্ছে মূল হাতিয়ার।

ডিজিটাল বাংলাদেশ গড়তে আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলবো ঘোষণা দিয়েছিলাম। সমগ্র বাংলাদেশে ইন্টারনেট দিচ্ছি।

তিনি বলেন, আমরা এখন বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ করেছি যার মাধ্যমে সমগ্র বাংলাদেশে নেটওয়ার্কটা চালু হবে। সমুদ্র থেকে বাংলাদেশের সর্বত্র যোগাযোগ স্থাপনে আমাদের স্যাটেলাইট কাজ করবে। শিক্ষায়, স্বাস্থ্যসেবায়

সব কিছুতেই অবদান রাখতে পারবে।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন-প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী, শিক্ষা সচিব সোহরাব হোসাইন।

মেধাবী শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য দেন মাহিম মুনতাসির ও সিরাতুম মুস্তাকিম শ্রাবণী।

 

 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com