সংবাদ শিরোনাম :
বিশেষায়িত হাসপাতালে খালেদার চিকিৎসা চেয়ে হাইকোর্টে রিট

বিশেষায়িত হাসপাতালে খালেদার চিকিৎসা চেয়ে হাইকোর্টে রিট

নিজস্ব প্রতিবেদক: বিশেষায়িত হাসপাতালে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করেছেন আইনজীবী ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন। রিটে স্বরাষ্ট্র সচিব, কারা মহা-পরিদর্শক, ঢাকা জেলা প্রশাসক ও জেলা সিভিল সার্জনসহ মোট ৬ জনকে বিবাদী করা হয়েছে।

রিট প্রসঙ্গে এএম মাহবুব উদ্দিন খোকন জানান, রোববার খালেদা জিয়ার পক্ষে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এই রিট করা হয়েছে। রিট আবেদনে কারা কর্তৃপক্ষকে পদক্ষেপ নেয়ার জন্য নির্দেশনা চাওয়া হয়েছে।

পাশাপাশি খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য একটি বিশেষ বোর্ড গঠন এবং তার চিকিৎসাসেবা-সংক্রান্ত যাবতীয় নথিপত্র দাখিলের নির্দেশনা রিটে চাওয়া হয়েছে।

আরেকজন আইনজীবী নওশাদ জমির বলেন, খালেদা জিয়াকে যথাযথ চিকিৎসাসেবা না দেওয়া সংবিধানের ৩২ ও ৩৫ (৫)-এর পরিপন্থী। আমরা এই যুক্তিতেই রিটটি করেছি। চলতি সপ্তাহে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে বলে তিনি জানান।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় পাঁচ বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়ে পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগারে আছেন খালেদা জিয়া। অসুস্থতাজনিত কারণে খালেদা জিয়া আদালতে আসতে অস্বীকার করলে কারাগারেই বিশেষ আদালত স্থাপন সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে আইন মন্ত্রণালয়। নাজিমউদ্দিন রোডের পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগারের প্রশাসনিক ভবনের ৭ নম্বর কক্ষকে বিশেষ জজ আদালত-৫ হিসেবে ঘোষণা করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com