সংবাদ শিরোনাম :
প্রেমের টানে রাজপরিবার ছাড়ছেন জাপানী রাজকন্যা

প্রেমের টানে রাজপরিবার ছাড়ছেন জাপানী রাজকন্যা

প্রেমের টানে রাজপরিবার ছাড়ছেন জাপানী রাজকন্যা
প্রেমের টানে রাজপরিবার ছাড়ছেন জাপানী রাজকন্যা

লোকালয় ডেস্কঃ জাপানের রাজপরিবারের সর্বকনিষ্ঠ রাজকন্যা আয়াকো ঘোষণা দিয়েছেন, তিনি সে দেশের এক সাধারণ নাগরিককে বিয়ে করতে যাচ্ছেন। এ কাজটি করলে আর রাজপরিবারের অংশ থাকবেন না তিনি।

২৬ জুন, মঙ্গলবার এ তথ্য জানিয়েছে জাপানের ইম্পেরিয়াল হাউসহোল্ড এজেন্সি।

জাপানের সম্রাট আকিহিতোর চাচাতো বোন এবং প্রয়াত প্রিন্স তাকামোদোর তৃতীয় এবং সর্বকনিষ্ঠ কন্যা আয়াকো জানিয়েছেন, তিনি এক শিপিং ফার্মের কর্মী কেই মরিয়াকে বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছেন।

মজার ব্যাপার হলো, এ দুজনকে আয়াকোর পিতাই পরিচয় করিয়ে দেন। তিনি ভাবেন, যেহেতু আয়াকো সমাজকল্যাণ নিয়ে পড়ছে তাই কেইয়ের সাথে তার পরচয় হলে ভালো হবে। পরে দেখা যায়, এ দুজন সম্পর্কে জড়িয়ে পড়েছেন।

আয়াকো এবং কেইয়ের পরিচয় মাত্র এক বছরের। তারা আগস্টের ১২ তারিখ আনুষ্ঠানিকভাবে বাগদান করবেন এবং ২৯ অক্টোবর বিয়ে করবেন।

জাপানের নিয়ম অনুযায়ী, বিয়ের সাথে সাথেই পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে যাবেন এই রাজকন্যা। তবে তিনি একটি বোনাস পাবেন, যার মূল্যমান এক মিলিয়ন ডলারের মতো।

সাধারণ নাগরিক বিয়ে করে রাজপরিবার থেকে বের হয়ে যাবার ঘটনা অবশ্য এই প্রথম নয়। গত মে মাসে পরিবারের আরেক রাজকন্যা মাকো আইনজীবী কেই কোমোরোকে বিয়ে করার সংকল্প জানান।

রাজকন্যা মাকো এবং আয়াকো দুজনেই যদি পরিবার থেকে বের হয়ে যান, তাহলে রাজপরিবারে বাকি থাকবেন ১৭ সদস্য। তাদের কাজের চাপ বাড়বে আগের তুলনায়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com