সংবাদ শিরোনাম :
নতুন পর্যালোচনায় উহানে মৃতের সংখ্যা বাড়ল ৫০ শতাংশ

নতুন পর্যালোচনায় উহানে মৃতের সংখ্যা বাড়ল ৫০ শতাংশ

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ চীনের উহান করোনাভাইরাসের উৎপত্তিস্থল। সেখানে নতুন পর্যালোচনায় মৃতের তালিকায় আরও এক হাজার ২৯৯ জন যুক্ত হয়েছে। এতে উহানে করোনাভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়াচ্ছে ৩ হাজার ৮৬৯ জনে। অর্থাৎ, আগে জানানো মৃতের সংখ্যার চেয়ে পর্যালোচনায় আরও ৫০ শতাংশ বেশি মৃত পাওয়া গেছে।

চীন সরকারের পক্ষ থেকে শুক্রবার সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট দিয়ে পর্যালোচনায় মৃতের সংখ্যা বাড়ার বিষয়টি স্বীকার করা হয়েছে। বলা হয়েছে, আগের সংখ্যা ভুল করে প্রকাশ করা হয়েছিল বা পুরো বিষয়টি সম্পূর্ণরূপে গণনায় ধরা হয়নি।

এই পর্যালোচনার ফলে চীনে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪ হাজার ৬৩২, যা আগের সংখ্যার চেয়ে ৩৯ শতাংশ বেশি।বিশ্বের অনেক দেশ চীনের সমালোচনা করে বলেছে তারা করোনাভাইরাসের স্থানীয় প্রভাব সম্পর্কে সম্পূর্ণ উন্মুক্ত নয়। এ ভাইরাসে বিশ্বের এক লাখ ৪০ হাজারের বেশি মানুষ মারা গেছে এবং বিশ্বের অর্ধেকের বেশি মানুষ ঘরবন্দী।

পর্যালোচনার পরে উহানে নিশ্চিত সংক্রমণের সংখ্যা ৩২৫ বেড়ে হয়েছে ৫০ হাজার ৩৩৩ জন।ফিন্যান্সিয়াল টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁ বলেছেন, চীন মহামারিটি খুব ভালোভাবে ব্যবস্থাপনা করেছিল তা সরলভাবে ভাবলে হবে না। স্পষ্টভাবে এমন কিছু ঘটনা ঘটেছে যা আমরা জানি না।

এই সংশোধনী সম্ভবত ট্রাম্প প্রশাসনের চীনা অবিশ্বস্ততা সম্পর্কিত ক্রমবর্ধমান বিবরণে ভূমিকা রাখবে। এতে ফ্রান্স ও যুক্তরাজ্য সমর্থন দেবে।এ মুহূর্তে বরিস জনসনের দায়িত্ব পালনকারী পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাব বলেছেন, বেইজিংয়ের জন্য কঠিন প্রশ্ন উঠবে।এদিকে, বেইজিং ও মস্কোর পক্ষ থেকে অভিযোগ প্রত্যাখ্যান করা হয়েছে। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ‘কিছু লোকের চীনকে সমালোচনা করার প্রচেষ্টার’ নিন্দা করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com