সংবাদ শিরোনাম :
জেলে কেমন কাটছে রাম রহিম ও হানিপ্রীতের দিন

জেলে কেমন কাটছে রাম রহিম ও হানিপ্রীতের দিন

জেলে কেমন কাটছে রাম রহিম ও হানিপ্রীতের দিন
জেলে কেমন কাটছে রাম রহিম ও হানিপ্রীতের দিন

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের বিতর্কিত ‘ধর্মগুরু’ গুরমিত সিং রাম রহিমকে দুই নারী ভক্তকে ধর্ষণের মামলায় ১০ বছর করে মোট ২০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। গুরমিত রাম রহিম সিংহ ইনসান এবং তার পালিত কন্যা হানিপ্রীত। জেলে অদক্ষ শ্রমিক হিসেবে রাম রহিমের দৈনিক রোজগার এখন দিন প্রতি ২০ রুপি।

আর বাবার ‘প্রাণাধিক প্রিয়’ হানিপ্রীত, তিনি এখন নিজের পরিবারের জন্য অপেক্ষায় থাকেন। আত্মীয়রা দেখা করতে এলে নাকি হানিপ্রীতের খুশির সীমা থাকে না।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের খবরে বলা হয়েছে, রাম রহিমকে সুনারিয়া (রোহতক) জেলে রাখা হয়েছে। অন্যদিকে, রাম রহিম মামলার রায়দানের সময় হিংসা ছড়ানোর অভিযোগে, হানিপ্রীতের বিরদ্ধে মামলা চলছে। আপাতত তার ঠাঁই আমবালা সেন্ট্রাল জেলে।

জেল কর্তৃপক্ষ জানিয়েছেন, জেলে আসার পর দু’জনেই অবসাদে ভুগতেন। কখনো দেখা দিত প্রবল অস্থিরতা। সেখান থেকে বেরিয়ে আসার চেষ্টা তারা করছেন। কিন্তু দু’জনের মধ্যে বেশ খানিকটা এগিয়ে রাম রহিম।

এখন তিনি নিয়মনিষ্ঠ, ভদ্র। আগের রাম রহিম আর এখনকার রাম রহিমের মধ্যে আকাশ-পাতাল তফাত। বাবার চেনা জেল্লা নাকি কেড়ে নিয়েছে কারাগারের বন্দী জীবন। তার দাড়ি এখন ধূসর। জেলের খামারে ফসল ফলানোর জন্য প্রতিদিনের হাড়ভাঙা খাটুনিতে আপত্তিও করেন না। রংচঙে জামাকাপড় ছাড়া যার চলতো না, এখন তার পরনে সাদা কুর্তা ও পায়জামা। অনিয়মকে যিনি নিয়ম করে নিয়েছিলেন, এখন রীতিমতো জেলখানার নিয়মের মধ্যেই কাটে তার বন্দী জীবন।

এ ছাড়া রাম রহিমের খাতে প্রতি মাসে ৫ হাজার টাকা জমা দেওয়ার জন্য তার পরিবারকে অনুমতি দেওয়া হয়েছে। সেই টাকায় জেলের ক্যান্টিন থেকে মাঝে মধ্যেই শিঙাড়া কেনেন রাম রহিম। কেনেন ফল-মূল।

এদিকে বাবার তুলনায় জেল্লাদার পোশাকের নেশা ছাড়তে পারেননি হানিপ্রীত। তিনি প্রথম দিকে বাড়ি থেকে খাবার আনার ব্যবস্থা করেছিলেন। কিন্তু জেল কর্তৃপক্ষের নজরে পড়ে যাওয়ায় সেই সুবিধা বেশি দিন ভোগ করতে পারেননি।

জেল কর্তৃপক্ষ জানান, হানিপ্রীত নিজেকে আধ্যাত্মিক বলে দাবি করেন। কিন্তু পূজোআর্চায় তার আগ্রহ নেই। এ ছাড়া তিনিও জেলে মানিয়ে নেওয়ার চেষ্টা করছেন।

দুই নারী ভক্তকে ধর্ষণের দায়ে ২০০২ সালে হওয়া মামলায় ১০ বছর করে মোট ২০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে রাম রহিমকে। একইসঙ্গে ৩০ লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com