সংবাদ শিরোনাম :
জাবিতে মাদক সেবনকালে ১০ শিক্ষার্থী আটক

জাবিতে মাদক সেবনকালে ১০ শিক্ষার্থী আটক

জাবিতে মাদক সেবনকালে ১০ শিক্ষার্থী আটক
জাবিতে মাদক সেবনকালে ১০ শিক্ষার্থী আটক

লোকালয় ডেস্ক : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আবারও মাদক সেবনকালে ১০ শিক্ষার্থীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আটককৃতদের কাছে এক বোতল মদ, গাঁজা ও ইয়াবা পাওয়া যায়। গতকাল মঙ্গলবার ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের পাশ থেকে তাদেরকে আটক করা হয়। আটককৃতদের মধ্য পাঁচজন জাবি শিক্ষার্থী ও পাঁচজন বহিরাগত বলে জানা যায়।

আটকদের মধ্যে জাবির পাঁচ শিক্ষার্থী হলেন- অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেটিক্স বিভাগের সামিহা ইসলাম, রোজেন নূর, নোমান এবং ফিনান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের রাকিব নিহাল ও নারমিন সুলতানা উপমা। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের ৪৭ তম ব্যাচের শিক্ষার্থী।

বহিরাগত ৫ জন হলেন- আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার বিজ্ঞান বিভাগের জিসান আহমেদ উষ্ণ, গুলশান কমার্স কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নাজিফা তাবাসুম, স্কলার্স ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের নাফিজ আদনান, বাংলাদেশ ইউনিভার্সিটি অব টেক্সটাইলের আদনান শাহেদ, মানিকগঞ্জের দেবেন্দ্র কলেজের আরমিনা আক্তার।

বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের পেছনের বারান্দা থেকে মাদক সেবনরত অবস্থায় কয়েকজন শিক্ষার্থীকে আটক করি। পরবর্তীতে তাদের তল্লাশি করে মদ, গাঁজাসহ মাদকসেবনের বিভিন্ন দ্রব্য উদ্ধার করি। বহিরাগতদের ব্যাপারে তাদের অভিভাবক ডেকে মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছি। আর ক্যাম্পাসের শিক্ষার্থীদের ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যবস্থা নেবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) ফিরোজ-উল-হাসান বলেন, চিকিৎসা কেন্দ্র থেকে তথ্য পেয়ে আমরা গিয়ে তাদেরকে আটক করি। বহিরাগতদেরকে নিরাপত্তা শাখায় দিয়েছি। ক্যাম্পাসের শিক্ষার্থীদেরকে মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছি।

প্রসঙ্গত, গত ১৯ জানুয়ারি রাতে জাবির মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান চলার সময় পার্শ্ববর্তী এলাকায় মাদক সেবনকালে ঢাকা ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ ১০ জনকে আটক করে বিশ্ববিদ্যায়ল প্রশাসন। পরে মুচলেকা নিয়ে তাদেরকেও ছেড়ে দেয়া হয়। মাত্র ১১ দিনের মাথায় ফের জাবিতে ক্যাম্পাসের শিক্ষার্থীসহ বহিরাগতদের মাদকের আসর ভাবিয়ে তুলেছে অভিভাবকসহ শিক্ষা সংশ্লিষ্টদের। কর্তৃপক্ষ এখনই এর মূলোৎপাটন না করলে দেশের অন্যতম সেরা এই বিদ্যাপীঠটি ইমেজ সংকটে পড়বে বলে ধারণা করছেন তারা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com