সংবাদ শিরোনাম :
চুনারুঘাটে সংখ্যালঘু সম্প্রদায়ের যুবতী খুন, ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের

চুনারুঘাটে সংখ্যালঘু সম্প্রদায়ের যুবতী খুন, ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের

স্টাফ রিপোর্টার : চুনারুঘাট উপজেলার জারুলিয়া গ্রামের আল আমিন নামের এক যুবকসহ নিরীহ কয়েকজনকে হত্যা মামলায় জড়িয়ে হয়রানির অভিযোগ উঠেছে প্রভাবশালী কাউন্সিলর যুবলীগ লীগ নেতার বিরুদ্ধে। এ ঘটনায় ৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে। সনাতন ধর্মাবলম্বী এই যুবলীগ নেতা নিজের মেয়ে সেলি রাণীর সাথে মুসলিম সম্প্রদায়ের যুবক আল আমিনের প্রেমের সম্পর্ক মেনে না নিয়ে তাকে ফাঁসাতে গিয়ে হত্যা মামলায় জড়িয়েছেন বলে অভিযোগ করেন আসামিরা।

জানা যায়, হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার জারুলিয়া গ্রামের বাসিন্দা আব্দুল হাকিমের পুত্র আল আমিন (২৩) সিলেট সরকারি মডেল কলেজে পড়াশোনা করতেন। এ ছাড়া তিনি ছিলেন মুক্ত চিন্তার অধিকারী। সাধারণ ছাত্র-ছাত্রীদের চিন্তাধারার সাথে তার মতের অমিল ছিলো। যে কারণে কলেজে প্রায়ই তাকে শারীরিক মানসিক নির্যাতনের শিকার হতে হতো। কলেজে পড়াশোনার সময়ই তার সাথে প্রেমের সম্পর্ক গড়ে উঠে সিলেট সিটি করপোরেশনের ৮ নং ওয়ার্ড কাউন্সিলর ও যুবলীগ সভাপতি জগদীশ চন্দ্র সেনের কন্যা সেলি রাণী দাসের। কিন্তু সেলির পিতা এই সম্পর্ক মেনে নেননি। উল্টো তার অনুগত ছাত্রলীগের নেতাকর্মীদের দিয়ে আল আমিনকে হেনস্তা সহ মারধোর করান। এতেই তিনি ক্ষান্ত হননি। আল আমিনকে বিভিন্নভাবে হয়রানি করার চেষ্টায় থাকেন। এক পর্যায়ে আল আমিন ও সেলি রাণী বিয়ের সিদ্ধান্ত নেন এবং হয়রানির আতংকে আত্মগোপনে থাকলেও প্রেমের সম্পর্ক চালিয়ে যান। কিন্তু গত ২২ অক্টোবর হিন্দু মুসলিম দাঙার জের ধরে মুসলিম সম্প্রদায়ের লোকজন কালি মন্দিরে ভাংচুর চালায়। এ ঘটনায় জালালাবাদ থানায় মামলা হয়। সেলির পিতা প্রভাবশালী ও সরকার দলীয় হওয়ায় প্রভাব খাটিয়ে আল আমিন কে ওই মামলার ৩ নং আসামি হিসেবে জড়িয়ে দেন। আল আমিন গ্রেফতার আতংকে পালিয়ে নিজ গ্রাম চুনারুঘাটে চলে যান। কিন্তু সেলি হিন্দু হওয়ার কারণে আল আমিনের পরিবারও তাদের সম্পর্ক মেনে নেননি। শেষমেষ আল আমিন তার এক আত্মীয়ের বাড়ি অবস্থান নেন। এদিকে গত ১৬ ডিসেম্বর রাত ৩ টার দিকে সেলি কল দিয়ে আল আমিনকে জানায়, মৌমিতা রাণী নামের তার এক আত্মীয়কে হত্যা করা হয়েছে। আল আমিন যেনো সাবধানে থাকে। পরের দিন সেলির পিতা চুনারুঘাট থানায় ৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও কয়েকজনের বিরুদ্ধে হত্যা মামলা করেন।

মামলায় আল আমিনকে ২ নং আসামি করা হয়। অন্য আসামিরা হল, রাখাল চন্দ্র গোপ, আল আমিন, আতাউর রহমান, অবিনাশ দাস ও গাবরু মিয়া। মামলার পর আল আমিনসহ আসামিরা আত্মগোপনে রয়েছেন গ্রেফতার এড়াতে। আল আমিনসহ অন্যান্য আসামিরা পরিবার পরিজন নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com