সংবাদ শিরোনাম :
গোপালগঞ্জে চোরাই খাসি দিয়ে পুলিশের ভুরিভোজ

গোপালগঞ্জে চোরাই খাসি দিয়ে পুলিশের ভুরিভোজ

চোরাই খাসি খেয়ে ফেরৎ দিল পুলিশ। ছবি: প্রতীকী

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জের কোটালীপাড়ায় পুলিশের বিরুদ্ধে চোরাই খাসি দিয়ে ভুরিভোজের অভিযোগ পাওয়া গেছে। পরে বিষয়টি জানাজানি হলে একটি খাসি মালিককে ফেরৎ দেয়ার চেষ্টাও করেছেন অভিযুক্তরা। তবে খাসিটি তার নয় বলে গ্রহন করেননি মালিক।

ঘটনাটি গত ২ জুন রাতের। স্থানীয়রা জানায়, ওই রাতে উপজেলার পীড়ারবাড়িতে নাইট ডিউটিতে যান ভাঙ্গারহাট পুলিশ নৌতদন্ত কেন্দ্রের এসআই আলী আকবর কনস্টেবল তুরাব আলী ও সোহেল। ওই বাজারের পাহারাদাররা পীড়ারবাড়ি গ্রামের রুহিদাস হালদারের খাসি বেঁধে রাখেন। পুলিশ পাহারাদারদের থেকে খাসিটি ভাঙ্গারহাট পুলিশ ফাঁড়িতে নিয়ে যান। পরে সুবিধামতো সময়ে তারা সেখানে খাসিটি জবাই করে ভূরিভোজ করেন। ১৫ জুন বিষয়টি জানাজানি হলে একটি খাসি কিনে বাজার কমিটির সভাপতি নীতিশ হালদারের মাধ্যমে ফেরৎ দেয়ার চেষ্টা করা হয়। পরে বাজার কমিটি সালিশ বসিয়ে এ ঘটনায় বজারের পাহারাদার দুলাল হালদার, শংকর হালদার ও প্রসেনজিৎ বৈদ্যর বিরুদ্ধে খাসি চুরির অভিযোগ এনে তাদের ৪ হাজার টাকা জরিমানা করে। জরিমানার টাকা খাসির দাম হিসেবে মালিক রুহিদাস হালদারের কাছে হস্তান্তর করা হয়। পুলিশ ফাঁড়ি থেকে ফেরৎ দেয়া খাসিটি নীতিশের বাড়িতেই প্রতিপালিত হচ্ছে।

তবে খাসি খাওয়ার বিষয়টি অস্বীকার করেছে অভিযুক্তরা।

অভিযুক্ত এসআই আলী আকবর বলেন, আমরা ওই রাতে ডিউটিতে গিয়ে একটি খাসি গাড়িতে তুলে আনি। পরে ওই বাজারে রাতে একটি খাসি পাওয়া গেছে বলে প্রচার করি। কিছু দিনপর খাসির মালিক রুহিদাসকে খুঁজে পেয়ে তার কাছে বাজার কমিটির মাধ্যমে খাসিটি হস্তান্তর করি। আমরা খাসি জবাই করে খায়নি।

খাসির মালিক রুহিদাস হালদার বলেন, গত ২ জুন রাতে আমার খাসিটি বাড়ি থেকে চুরি হয়ে যায়। বিভিন্ন জায়গায় খোজাখুঁজি করেও খাসিটি পাইনি। পরে ১৫ জুন বাজারের পাহাদারদের মাধ্যমে জানতে পারি তারা আমার খাসিটি পুলিশকে দিয়েছে। এ নিয়ে পীড়ারবাড়িতে তোলপাড় সৃষ্টি হয়। পুলিশ আমাকে নৌ-তদন্ত কেন্দ্রে ডেকে পাঠায়। গত ১৮ জুন আমি আমার স্ত্রী ও বাজার কমিটির সভাপতি নীতিশসহ ৮/১০ জন ওই কেন্দ্রে যাই। কেন্দ্রর এসআই জোর করে আমাদের একটি খাসি গছিয়ে দেন। এটি আমার হারিয়ে যাওয়া খাসি ছিল না। এছাড়া এ খাসি নিলে পুলিশ আমার বিরুদ্ধে চুরি মামলা করতে পরে। এ শঙ্কায় আমি খাসি নিতে অপরাগতা প্রকাশ করি। পরে বাজার কমিটির সভাপতি খাসি এনে তার বাড়িতে রেখেছেন। বাজারের পাহারাদারদের জরিমানা করে আমাকে হারিয়ে যাওয়া খাসির দাম বাবাদ ৪ হাজার টাকা দিয়েছে।

বাজার কমিটির সভাপতি নীতিশ হালদার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি মীমাংশা করে দেয়া হয়েছে। খাসির দাম বাবদ রুহিদাসকে ৪ হাজার টাকা দেয়া হয়েছে। রুহিদাস পুলিশের দেয়া খাসি নেয়নি। তাই ওই খাসিটি আমার কাছে রয়েছে।

ভাঙ্গারহাট পুলিশ নৌ-তদন্ত কেন্দ্রের ওসি পরিদর্শক মো. লুৎফর রহমান বলেন, খাসির বিষয়টি আমার জানা নেই। তবে ওই রাতে এসআই আলী আকবর, কনস্টেবল তুরাব আলী ও সোহেল নাইট ডিউটিতে পীড়ারবাড়িতে গিয়েছিলেন বলে অফিসে রেকর্ড রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com