সংবাদ শিরোনাম :
খালেদা জিয়াকে বিএনপি ‘অসুস্থ’ বানিয়েছে : তথ্যমন্ত্রী

খালেদা জিয়াকে বিএনপি ‘অসুস্থ’ বানিয়েছে : তথ্যমন্ত্রী

খালেদা জিয়াকে বিএনপি ‘অসুস্থ’ বানিয়েছে : তথ্যমন্ত্রী
খালেদা জিয়াকে বিএনপি ‘অসুস্থ’ বানিয়েছে : তথ্যমন্ত্রী

ঢাকা : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সুস্থ দাবি করেছেন আওয়ামী লীগের প্রচার-প্রকাশনা সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, ওনারা (বিএনপি) একজন সুস্থ মানুষকে অসুস্থ বানিয়ে ফেলছে। ওনার (খালেদা জিয়া) যে পায়ে ব্যথা, সেটা নিয়ে তিনি দুইবার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। পায়ের এই সমস্যা নিয়ে তিনি বিরোধী দলীয় নেত্রীর দায়িত্ব পালন করেছেন। এটা তো তার কোনো নতুন শারীরিক সমস্যা নয়, এটা পুরাতন সমস্যা। তারা বড় করে দেখিয়ে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে।

হাছান মাহমুদ শুক্রবার দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশে এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি নেতারা কয়েকদিন পর পর বলেন খালেদা জিয়ার চিকিৎসা দরকার। আবার বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসা দিলে হবে না। আমাদের দলের সাধারণ সম্পাদক অসুস্থ হওয়ার পর তাকেও বঙ্গবন্ধু মেডিক্যালে চিকিৎসা দেয়া হয়েছে। সিঙ্গাপুর থেকে আগত চিকিৎসকদল এবং ভারতের বিখ্যাত চিকিৎসক দেবী শেঠিও বলেছেন তাকে বিশ্বমানের চিকিৎসা দেয়া হয়েছে। আর ওনারা বলেন এখানে বিশ্বমানের চিকিৎসা দেয়া সম্ভব না। আসলে ওনারা প্রকৃতপক্ষে খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে রাজনীতি করেন।

বাংলাদেশের আলেম সমাজকে নিয়ে বিএনপি-জামায়াত কেবল রাজনীতিই করেছে অভিযোগ করে তিনি বলেন, আলেম সমাজের মাথায় কাঁঠাল ভেঙেই বিএনপি-জামায়াত ক্ষমতায় গেছে। তবে আলেম সমাজের উপকারে কোনো কাজ তারা করেনি।

হাছান মাহমুদ বলেন, আমাদের ধর্মীয় অনুভূতিকে কাজে লাগিয়ে, ধর্মের কথা বলে বিএনপি-জামায়াত মানুষের ভোট নিয়েছে। কিন্তু আলেম সমাজের জন্য তারা কোনো কাজ করেনি। তবে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের জন্য, আলেম সমাজের জন্য অনেক কাজ করেছেন। বাংলাদেশের আলেমদের শতবর্ষের দাবি ছিল একটি ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা। তবে অনেকেই ক্ষমতাও এলেও আরবি বিশ্ববিদ্যালয় হয়নি। শত বর্ষের দাবি পূরণে বিশ্ববিদ্যালয় স্থাপন করেছেন শেখ হাসিনা।

ইসলামকে যারা রাজনৈতিক স্বার্থে খেদমত করেন তারা ইসলামের খেদমতগার নন, এমন মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, কওমি মাদ্রাসার স্বীকৃতি অনেক পুরনো দাবি এবং এই দাবির কথা বলে মাওলানা মান্নান সাহেব দুইবার মন্ত্রী হয়েছিলেন। তবে দাবি পূরণ হয় নাই। বিএনপি-জামায়াত ইসলামের কথা বলে ক্ষমতায় গেলেও কওমি মাদ্রাসার স্বীকৃতি দেয় নাই। শেখ হাসিনা, আওয়ামী লীগ সরকার কওমি মাদ্রাসার স্বীকৃতি দিয়েছে।

মন্ত্রী বলেন, কওমি মাদ্রাসার সনদ এখন বাংলাদেশের বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ডিগ্রির সমমানের স্বীকৃতি দেয়া হয়েছে। শুধু স্বীকৃতি দেয়া হয়নি, এই নিয়ে সংসদে আইন পাস হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com