সংবাদ শিরোনাম :
খালেদার জীবনী নিয়ে বই প্রকাশ করছে বিএনপি

খালেদার জীবনী নিয়ে বই প্রকাশ করছে বিএনপি

খালেদার জীবনী নিয়ে বই প্রকাশ করছে বিএনপি
খালেদার জীবনী নিয়ে বই প্রকাশ করছে বিএনপি

লোকালয় ডেস্কঃ জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় কারান্তরীণ চেয়ারপারসন খালেদা জিয়ার জীবনী নিয়ে বই প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

১১ মে, শুক্রবার দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক অনুষ্ঠানে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ তথ্য জানিয়েছেন। বাংলাদেশ ন্যাশনালিস্ট রিসার্চ সেন্টার খালেদা জিয়ার ‘রাজনীতি, সংগ্রাম ও সফলতার ৩৪ বছর’ শীর্ষক ওই অনুষ্ঠানের আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, ‘তার (খালেদা) বর্ণাঢ্য রাজনৈতিক জীবন-কর্ম নিয়ে একটি বই লেখা হচ্ছে। যেখানে আমরা এমন অনেক কিছু পেয়েছি, যা জনগণ এখনো জানে না।’

১৯৮৩ সালে বিএনপির প্রতিষ্ঠাতা ও স্বামী জিয়াউর রহমান হত্যাকাণ্ডের দুই বছর পর দলটির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবে রাজনীতিতে যোগ দেন খালেদা জিয়া। এর পরের বছর ১০মে দলটির চেয়ারপারসন হিসেবে নির্বাচিত হন তিনি।

পরবর্তীতে ১৯৯১ এবং ২০০১ সালের জাতীয় নির্বাচনে বিএনপি জয়লাভ করলে প্রধানমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেন খালেদা জিয়া।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় অভিযুক্ত হয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার কারাগারে রয়েছেন খালেদা জিয়া।

দেশের রাজনীতিতে জিয়াউর রহমান, খালেদা এবং তাদের পরিবারের অনেক অবদান থাকলেও প্রধানমন্ত্রী বার বার তাদেরকে অবজ্ঞা করছেন বলে অভিযোগ করেন ফখরুল। তিনি বলেন, ‘জনগণ সত্যিকারের ইতিহাস জানে। তাই সরকার খালেদা এবং তার পরিবারকে যত হেয়ই করুক না কেন, লাভ হবে না।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com