সংবাদ শিরোনাম :
ক্যাসিনো : মেননসহ পাঁচজনকে লিগ্যাল নোটিশ

ক্যাসিনো : মেননসহ পাঁচজনকে লিগ্যাল নোটিশ

ক্যাসিনো : মেননসহ পাঁচজনকে লিগ্যাল নোটিশ
ক্যাসিনো : মেননসহ পাঁচজনকে লিগ্যাল নোটিশ

ক্যাসিনো ইস্যুতে রাশেদ খান মেনন এমপি, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী  মো. মাহবুব আলী, জাতীয় সংসদের হুইপ শামশুল হক চৌধুরী, স্বরাষ্ট্র সচিব এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হককে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

রাজধানীর ফকিরাপুলের ইয়ংমেন্স ক্লাবের সঙ্গে সংসদ সদস্য রাশেদ খান মেননের সংশ্লিষ্টতার অভিযোগ, জুয়া ও ক্যাসিনো নিয়ে হুইপের বক্তব্য এবং বিদেশিদের জন্য ক্যাসিনোর ব্যবস্থা করা নিয়ে পর্যটন সচিবের মন্তব‌্যের পরিপ্রেক্ষিতে লিগ্যাল নোটিশ পাঠানো হয়।

বুধবার সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ রেজিস্ট্রি ডাকযোগে এ নোটিশ পাঠান। ২৪ ঘণ্টার মধ্যে এ নোটিশের জবাব না পেলে তিনি হাইকোর্টে রিট করবেন বলে জানিয়েছেন।

নোটিশে সংবিধানের একটি অনুচ্ছেদ ও পাবলিক গ্যাম্বলিং অ্যাক্ট-১৮৬৭ এর কথা উল্লেখ করা হয়েছে। সংবিধানের ১৮(২) অনুচ্ছেদে বলা হয়েছে, গণিকাবৃত্তি ও জুয়া নিরোধের জন্য রাষ্ট্র কার্যকর ব্যবস্থা গ্রহণ করিবেন। পাবকিল গ্যাম্বলিং অ্যাক্টের ৩, ৪ এবং ১৩ ধারা অনুসারে এটা শাস্তিযোগ্য অপরাধ।

পরে ইউনুছ আলী আকন্দ বলেন, সংবিধানের ১৮(২) অনুচ্ছেদ অনুসারে সরকার জুয়া বন্ধে ব্যবস্থা নেবেন। কিন্ত সেটা এখনো করেনি সরকার। ফলে সারা দেশে জুয়া, ক্যাসিনো প্রভাব বিস্তার করেছে। সেজন্য অপরাধ বেড়ে যাচ্ছে, মানিলন্ডারিং হচ্ছে। ইদানিং সরকার পদক্ষেপ নিয়েছে। যাদের কিছু কিছু সংশ্লিষ্টতা আছে তাদের গ্রেপ্তার করছে। কিন্তু যারা গডফাদার তাদের গ্রেপ্তার করছে না।

তিনি বলেন, ‘পত্র-পত্রিকায় এসেছে, রাশেদ খান মেনন ইয়ংমেন্স ক্লাবের গভর্নিং বডির সভাপতি। তিনি লাল ফিতা কেটে উদ্বোধন করেছেন এবং তার ছবি ক্লাবের চেয়ারম্যানের কক্ষে আছে। তার বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী কোনো পদক্ষেপ নিচ্ছে না। গতকাল মিডিয়ায় দেখেছি, পর্যটন প্রতিমন্ত্রীর উপস্থিতিতে সচিব বলেছেন, বিদেশিদের জন্য ক্যাসিনোর প্রয়োজনীয় ব্যবস্থা করবেন। এ বক্তব্য অসাংবিধানিক। এছাড়া, একজন হুইপ মিডিয়ায় জুয়া বা ক্যাসিনো বন্ধ নিয়ে মন্তব্য করেছেন- এগুলো বন্ধ হয়ে গেলে ক্লাব কীভাবে চলবে? এখন কথা হচ্ছে, অবৈধভাবে উপার্জন করে ক্লাব চলবে? এজন‌্য লিগ্যাল নোটিশ দিয়েছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com