সংবাদ শিরোনাম :
এক কলাগাছে ৫৫ মোঁচা!

এক কলাগাছে ৫৫ মোঁচা!

এক কলাগাছে ৫৫ মোঁচা!
এক কলাগাছে ৫৫ মোঁচা!

লোকালয় ডেস্কঃ কলাগাছ মাত্র একটি। কিন্তু সেই গাছে মোচা ধরেছে ৫৫টি! ঘটনাটি ঘটেছে ফরিদপুরের মধুখালী উপজেলার গাজনা ইউনিয়নের দেউল মথুরাপুরের গ্রামের মৃত জলিল শেখের ছেলে মো. সেলিম শেখের কলা বাগানের একটি কলাগাছে।

আলোচিত এই কলা বাগানের মালিক সেলিম শেখের বাড়িটি চিনতে খুব বেশি অসুবিধা হয়নি। উপজেলার গাজনা ইউনিয়নে এসে দেউল মথুরাপুরের গ্রাম কোন দিকে জানতে চাইলেই সবাই বলে ওঠেন, ‘ও, কলার মুচা দেখতে আইছেন। কোন টিভিতে দেহাব। কোন পত্রিকাত উডব’।

সেলিম শেখের বাড়িতে প্রবেশ করার আগেই মধুখালী-বালিয়াকান্দি ফিডার সড়কের পাঁশে দেখা গেল, উৎসুক জনতার ভিড়। দল বেঁধে লোকজন আসছেন আর যাচ্ছেন। উৎসুক জনতার পিছু নিয়েই কলাগাছের সামনে যাওয়া। চোঁখ ছানাবড়া। একি এক কলাগাছে এত মোচা। গুণে গুনে ৫৫-এর উপরে।

কলা বাগানের মালিক সেলিম শেখের জানালেন, গেল মাসের তাঁর বাগানের কলাগাছটিতে একটি মোচা আসে। কয়েকদিনের মধ্যেই এটিতে সাতটি মোচা দেখা যায়। এরপর থেকে মোচা সংখ্যা বাড়তেই থাকে। এ খবর ছড়িয়ে পড়লে বিভিন্ন এলাকা থেকে শত শত মানুষ আসছে গাছটি দেখতে।

সেলিম শেখ আরও জানান, উৎসুক জনতার ভিড় দেখে কলাগাছটি তুলে জনগণের দেখার সুবিধার জন্য মধুখালী-বালিয়াকান্দি ফিডার সড়কের পাশে লাগিয়ে দিয়েছেন। কিন্তু এতে কলার মোচাগুলো শুকিয়ে যাওয়ার উপক্রম হয়েছে। গাছের ৫৫টি মোচা প্রায় ৩০দিন যাবত ধরে আছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com