সংবাদ শিরোনাম :
একঘেয়েমি কাটানোর খুব ভাল উপায় হল বেড়ানো!

একঘেয়েমি কাটানোর খুব ভাল উপায় হল বেড়ানো!

একঘেয়েমি কাটানোর খুব ভাল উপায় হল বেড়ানো!

লোকালয় ডেস্ক : রোজকার একঘেয়ে জীবনে প্রায় যন্ত্রের মতো কাজ করতে করতে নতুন কিছু শেখা বা জানার ইচ্ছেটাই হারিয়ে যায়। রোজ সকালে ঘুম থেকে উঠেই মাথায় কিলবিল করে সারাদিনের কাজের চিন্তা। কাউকে কাউকে ঘর সামলে আবার নয়টা-পাঁচটার অফিস, রুটিন মাফিক জীবন সামলাতে হয়। ফলে ধীরে ধীরে ক্রিয়েটিভ এ্যাবিলিটিটাই হারিয়ে যেতে বসে। নতুন কিছু ভাবতে বা শিখতে আর বিশেষ ইচ্ছে করে না। শখ বা মনের কোণের ইচ্ছেগুলোও হারিয়ে যেতে বসে। সারাদিনের কাজের শেষে বাড়ি ফিরলে গ্রাস করে ক্লান্তি। কিন্তু রুটিনে বাঁধা জীবনের মধ্যেও খুঁজে নিতে হবে একঘেয়েমি কাটানোর ফর্মুলা।

কী করবেন
  • একঘেয়েমি কাটানোর খুব ভাল উপায় হল বেড়ানো। মাঝে মধ্যে সময়-সুযোগ করে কাছেপিঠে কোথাও ঘুরে আসুন। পরিবার বা বন্ধুদের সঙ্গে আউটিং আপনার একঘেয়ে রুটিনে আনবে ফ্রেশ ফিল। এতে রোজকার ব্যস্ত শিডিউল থেকে নেওয়া যাবে একটি হেলদি ব্রেক। আর এর ফলে কাজেও উৎসাহ ফিরে আসতে বাধ্য।

 

  • কাজে উৎসাহ আনার জন্য প্রয়োজন সুস্থ জীবনযাপন। আর হেলদি লাইফস্টাইলের জন্য প্রয়োজন সঠিক ডায়েট। আপনার ডায়েটে রাখুন ভিটামিন ও মিনারেল যুক্ত খাবার। বেশি করে ফল, সবজি এবং পানি খান। অন্তত একটি মৌসুমি ফল ডায়েটে রাখতে চেষ্টা করুন। সবুজ সবজি, গাজর, ফল আর প্রচুর পানি আপনাকে ফিট রাখতে সাহায্য করবে। ফলের মধ্যে থাকা অ্যান্টি-অক্সিডেন্টসও স্বাস্থ্যের পক্ষে বেশ উপকারী। ক্লান্তিও আসবে কম। দরকার পর্যাপ্ত পরিমাণ ঘুমও।

 

  • একঘেয়েমি কাটাতে ও কাজে উৎসাহ পেতে রোজকার জীবনের মাঝেও চেষ্টা করুন এক-দুদিন স্পাতে গিয়ে ম্যাসাজ নিতে। নিজেকে প্যাম্পার করুন। নিয়মিত এক্সারসাইজও ভাল অপশন। আর ছোটখাটো গেট টুগেদার, বন্ধুদের সঙ্গে পার্টি বা মাঝেমধ্যে সিনেমা দেখা কাজে আসতে পারে।

 

  • রোজকার রুটিনে নিয়ে আসুন ছোটখাটো পরিবর্তন। ছোট ছোট কাজের মধ্যেও আনন্দ খুঁজে নিন। ভেবে নিন এটি বাকি সবকিছুর মতো আপনার জীবনেরই উল্লেখযোগ্য অংশ। ফ্রেশ ও হ্যাপি থাকার একমাত্র মন্ত্র হল টুকরো টুকরো কাজের মধ্যেও আনন্দ খুঁজে বের করা। নিজেকে সবসময় রিল্যাক্স রাখার চেষ্টা করুন। আর প্রতিটা মুহূর্ত উপভোগ করুন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com