সংবাদ শিরোনাম :
সুনামগঞ্জের আরপিন নগরে ভয়াবহ অগ্নিকান্ড ৪ টি ঘর পুড়েছাই

সুনামগঞ্জের আরপিন নগরে ভয়াবহ অগ্নিকান্ড ৪ টি ঘর পুড়েছাই

আরপিন নগরে ভয়াবহ অগ্নিকান্ড ৪ টি ঘর পুড়েছাই
আরপিন নগরে ভয়াবহ অগ্নিকান্ড ৪ টি ঘর পুড়েছাই

ফরিদ মিয়া, সুনামগঞ্জ প্রতিনিধিঃ পৌর শহরের আরপিন নগর এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ৪ টি বসতঘর পুড়ে গেছে। এতে অন্তত কয়েক লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ক্ষতিগ্রস্থ পরিবার। স্থানীয়দের মতে আগুনের সুত্রপাত হয়েছে চুলার আগুন থেকে। তবে এই তথ্য নিশ্চিত করতে পারেনি দমকল বাহিনীর সদস্যরা। পরবর্তীতে আরও খতিয়ে দেখা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।
বৃহস্পতিবার রাতে অগ্নিকান্ডের এই ঘটনাটি ঘটে স্থানীয়দের সহযোগীতায় ঘন্টাব্যাপি চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে সুনামগঞ্জ সদর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট। স্থানীয়রা জানান, বৃহস্পতিবার রাত ৯ টা থেকে আগুনের সুত্রপাত হয়। এসময় মৃত আবুল খায়ের তালুকদারের ছেলে বদরুল আলম ও মৃত আবু সালামের স্ত্রী ফরিদা বেগমের ও সোয়েব আহমদ সহ ৪ জনের বসত ঘর আগুনে পুড়ে ছাই হয়ে যায়।
সৈকত ৭২ ন¤॥^র বাসার ক্ষতিগ্রস্থ বদরুল আলম বলেন, ‘আগুনে শুধুমাত্র আমার বসতঘরেই যে মূল্যবান আসবাপত্র ও ইলেক্টনিক যন্ত্রপাতি ছিলো তাতে আমারই ২৫ লক্ষ টাকার বেশি ক্ষতি হয়েছে’। ক্ষতিগ্রস্থ আরেক পরিবারের ফরিদা বেগম জানান, অগ্নিকান্ডের ঘটনায় তার কয়েক লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়
সুনামগঞ্জ সদর ফায়ার সার্ভিস স্টেশন অফিসার মো. সুলেমান আখঞ্জির মতে এই ক্ষতির পরিমান ৫লাখ। তিনি বলেন, রাত ৯টার দিকে অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে আসে। প্রায় ঘন্টাব্যাপি চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে আমরা সক্ষম হই, যদিও এই এলাকায় কোন পুকুর বা খাল নেই যেখান থেকে আমরা পানি সংগ্রহ করবো, সেক্ষেত্রে কিছুটা সমস্যায় পরতে হয়েছিলো, তবে আমাদের সদস্যরা নদী থেকে পাইপের মাধ্যমে পানি সংগ্রহ করেছেন, অনেকেই বলছেন চুলা থেকে আগুনের সুত্রপাত হয়েছে, আবার অনেকে এর দ্বিমত পোষণ করছেন, আমরা এখনো আগুনের সুত্রপাত কি থেকে হয়েছে তা শতভাগ নিশ্চিত নই, এ বিষয়ে খতিয়ে দেখা হবে’।

এদিকে, অগ্নিকান্ডের উদ্ধার অভিযান চলাকালে ১০ভরি স্বর্ণ উদ্ধার করে বাড়ির মালিকের কাছে হস্তান্তর করেন স্টেশন অফিসার সুলেমান আখঞ্জি। অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করেছেন পৌর মেয়র নাদের বখতসহ , উরপজেলা নির্বাচনে আওয়ামিলিগ মনোনিত প্রার্থী খায়রুল হুদা চপল, সতন্ত্রপ্রার্থী মনিষ কান্তি দে মিন্টু, যুবলিগের যুগ্ন আহবায়ক আসাদুজ্জামান সেন্টু, সদর মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শহিদুল্লাহ জেলা বি এন পির সাধারন সম্পাদক নুরুল সহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com