সংবাদ শিরোনাম :
‘আমার ঘরে কি ঈদ আসবে’ প্রশ্ন হবিগঞ্জের সেই নির্যাতিত সাংবাদিক জীবনের

‘আমার ঘরে কি ঈদ আসবে’ প্রশ্ন হবিগঞ্জের সেই নির্যাতিত সাংবাদিক জীবনের

'আমার ঘরে কি ঈদ আসবে' প্রশ্ন হবিগঞ্জের সেই নির্যাতিত সাংবাদিক জীবন
'আমার ঘরে কি ঈদ আসবে' প্রশ্ন হবিগঞ্জের সেই নির্যাতিত সাংবাদিক জীবন

লোকালয় ডেস্কঃ কথা ছিল এবারের ঈদে ভাই-বোনরা মিলে মা’কে সীমাহীন প্রীতি আর অনুরাগে ভাসিয়ে দেব। পূত্র-কন্যার ঈদ ভালোবাসায় মা ভূলে যাবেন যে, পৃথিবীর আলো বাতাস তাকে আরা বেশী সময় দিচ্ছেনা। কিন্তু না, তেমন কিছুই হয়নি। দুরারোগ্য ক্যান্সারের কথা ভূলিয়ে দেয়াতো সম্ভব হয়নি, বরং পরিবারের আঙ্গিনায় ঈদ আসছে না এবার। আমি অর্থাৎ যে সিরাজুল ইসলাম জীবনকে আপনারা ভালোবাসেন, সেই আমার পরিবারের কথা বলছি।

তিন বোন আরা দুই ভাইয়ের মাঝে আমি বড়। বাবা মারা যাওয়ার পর থেকে আমার সর্বোচ্চ মেধা, শ্রম আর ভালোবাসা দিয়ে নিজের পরিবারকে আগলে রেখেছি। মা দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত। আমি আর আমার ভাই আজিজুল মার চিকিৎসা আর সেবায় সার্বক্ষনিক নিয়োজিত। এতকিছুর পরও আশা, আকাঙ্খা, স্বপ্ন, ভালোবাসা নিয়ে আমাদের পরিবারের সবকিছু চলছিল ঠিকঠাক মতো। কিন্তু হঠাৎ আমানিশার অন্ধকার আমাদের পরিবারকে গ্রাস করে।

আমার ছোট ভাই আজিজুলকে এলাকার সবাই চেনে। সে হবিগঞ্জ যশের আব্দা হিলফুল ফুজুল ছুন্নী যুব সংঘের সাধারন সম্পাদক। আমি ভাই হয়ে তার প্রশংসা করবো-এটাই স্বাভাবিক। কিন্তু আমার মুখের কথায় নয়। যে কেউ যদি এলাকায় সঠিকভাবে তদন্ত করে আজিজুলের শষ্য পরিমান অপরাধ কর্মকান্ডের নজীরও পাবে না। সাবই একবাক্যে বলবে, আজিজুল খুবই নম্র, ভদ্র, নিরিবিলি স্বভাবের একটি ছেলে। সে কোন সমাজ বা রাষ্ট্র বিরোধী কর্মকান্ডে জড়িত নয়। সে স্বচ্ছ ভাবমুর্তি (ক্লীন ইমেজ)-এর মানুষ হওয়ার কারনেই তাকে যশের আব্দা হিলফুল ফুজুল ছুন্নী যুব সংঘের সাধারন সম্পাদক মনোনীত করা হয়েছে। ব্যক্তিগত জীবনে সে পান-সিগারেট, মাদক ইত্যাদি থেকে অনেক দুর। আর তার বিরুদ্ধে মাদক ব্যবসার অভিযোগ, সেতো হাস্যকর। কিন্তু তাকে ফাঁসাতে তার বিরুদ্ধে মাদক ব্যবসার অভিযোগ আনা হয়। ফলাফল সে এখন জেলে। একই সাথে আমাকে আটক করে থানায় নিয়ে যাওয়া, নির্যাতন ইত্যাদি অনেক কাহিনী দেশে বিদেশে মেইনষ্ট্রীম মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। হবিগঞ্জের সাংবাদিক বন্ধুরা যেভাবে অন্যায়ের প্রতিবাদ ও আন্দোলন করে আমাকে মুক্ত করেছেন তা’ এই হবিগঞ্জের বুকে ইতিহাস হয়ে থাকবে। এ ঘটনা না ঘটলে আমি বুঝতে পারতাম না সবাই আমাকে এত ভালোবাসেন। আমি মানুষের সাথে ভালো ব্যবহার করেছি, সত্য ও ন্যায়ের পথে হেটেছি বলেই হয়তো সবাই আমাকে এত ভালোবাসা দিয়েছেন। আর সাংবাদিকরা ঐক্যবদ্ধ থাকলে যে কোন অন্যায় খড়কুটোর মতো উড়ে যেতে বাধ্য তাও প্রমানিত হয়েছে। সাংবাদিক, প্রশাসনিক কর্তাব্যক্তিগন, আইনজীবী, শুভাকাঙ্খী যারা আমার পাশে দাড়িয়েছেন তাদের প্রতি আমি চিরকৃতজ্ঞ।
আমাকে যারা ভালোবাসেন, আমার কথা যাদের বিশ্বাস হয় তাদেরকে বলছি-আমার ভাই আজিজুল মাদক সেবন অথবা মাদক ব্যবসার সাথে কোনভাবেই জড়িত নয়। প্রতিহিংসার শিকার হয়ে সে আজ কারাগারে। পবিত্র ঈদ উল ফিতর সবার জন্য আনন্দ আর খুশির বার্তা নিয়ে আসবে। আর বিনা অপরাধী ভাইকে কারগারে রেখে, আমার ঘরে ক্যান্সার আক্রান্ত মাকে রেখে, আমার ঘরে কি ঈদ আসবে! আপনারাই বলুন! যাক ঈদের সময় আমি আপনাদের মন খারাপ করে দিতে চাই না। প্রত্যাশা করি, সবাই্ ঈদের আনন্দ প্রিয়জনদের নিয়ে উপভোগ করুন। আমার পরিবারের জন্য দোয়া করবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com