সংবাদ শিরোনাম :
আজ মেসির আর্জেন্টিনার প্রতিপক্ষ গ্রিজমানের ফ্রান্স

আজ মেসির আর্জেন্টিনার প্রতিপক্ষ গ্রিজমানের ফ্রান্স

আজ মেসির আর্জেন্টিনার প্রতিপক্ষ গ্রিজমানের ফ্রান্স
আজ মেসির আর্জেন্টিনার প্রতিপক্ষ গ্রিজমানের ফ্রান্স

খেলাধুলা ডেস্কঃ ‘আমাদের জন্য বিশ্বকাপ শুরু হবে এখন থেকে’- নাইজেরিয়ার বিপক্ষে জয়ে নকআউট পর্ব নিশ্চিত করার পর এমনটাই বলেছিলেন আর্জেন্টিনার সেন্টার-ব্যাক মার্কোস রোহো। রোহোর এ কথাটা বলতে পারেন আর্জেন্টিনা দলের বাকি সবাই। বলতে পারে বিশ্বকাপে টিকে থাকা বাকি দলগুলোও। বিশ্বকাপের আসল লড়াই তো শুরু হবে আজ নকআউট পর্ব থেকেই! ৩২ দলের মধ্য থেকে গ্রুপ পর্বের কঠিন সব সমীকরণ মিলিয়ে নকআউট পর্বে এসেছে ১৬টি দল। আর এই ১৬ দলের জন্য বিশ্বকাপ এখন খুব সহজ সমীকরণের এক টুর্নামেন্ট- জিতলে পরের রাউন্ড, হারলে বাদ।

ফাইনালের পথে সব দলের সামনেই এখন আর মাত্র তিনটি ম্যাচ। কিন্তু সেই পথটা কি সবার জন্য সমান? এই বিশ্বকাপের শেষ ষোলোর দলগুলোকে দেখে অন্তত সেটা বলা যাচ্ছে না। একদিকে আছে সাবেক চার বিশ্বচ্যাম্পিয়ন- ব্রাজিল, ফ্রান্স, আর্জেন্টিনা ও উরুগুয়ে।

সঙ্গে আছে গত ইউরোর চ্যাম্পিয়ন পর্তুগালও। আর অন্যদিকে স্পেন ও ইংল্যান্ডের সঙ্গে আছে এবারের বিশ্বকাপের স্বাগতিক দল রাশিয়াও, ফিফা র‌্যাংকিংয়ে যাদের অবস্থান ৭০তম।

দু’দিকের এমন ভারসাম্যহীনতার মূল কারণ নিশ্চিতভাবেই গ্রুপ পর্বের কিছু অপ্রত্যাশিত ফল। আর অপ্রত্যাশিত ফলের কথা বললে সবার আগে আসবে জার্মানির নাম। ২০১৪ বিশ্বকাপের চ্যাম্পিয়ন, বিশ্বকাপের আসরে বরাবরই পরাক্রমশালী এক শক্তি জার্মানরা এবার বাদ পড়েছে গ্রুপ পর্ব থেকেই! ডাই ম্যানশাফটদের বিদায়ে ‘এফ’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন এবং রানার্সআপ হিসেবে উঠেছে যথাক্রমে সুইডেন ও মেক্সিকো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com