সংবাদ শিরোনাম :
আজব নলকূপ, পানি পান করলেই সারছে ক্যান্সারসহ বিভিন্ন জটিল রোগ! (ভিডিও)

আজব নলকূপ, পানি পান করলেই সারছে ক্যান্সারসহ বিভিন্ন জটিল রোগ! (ভিডিও)

আজব নলকূপ, পানি পান করলেই সারছে ক্যান্সারসহ বিভিন্ন জটিল রোগ! (ভিডিও)

লোকালয় ডেস্ক- নিয়ত করে নলকূপের পানি খেলে সেরে যাচ্ছে ক্যান্সার, টিউমার, গ্যাস্ট্রিকের মতো জটিল রোগ। এমন খবরে দূরদূরান্ত থেকে ঝিনাইদহের ভিখের মাঠ এলাকায় পানি নিতে আসছেন অসংখ্য মানুষ।

ঝিনাইদহ সদর উপজেলার মুধহাটি ইউপির গোপালপুরের ভিখের মোড়ে এমনই এক আজব নলকূপের সন্ধান পাওয়া গেছে।

এদিকে পানি নিতে আসা লোকজনের চাপ বেড়ে যাওয়ায় নলকূপের সাথে মোটর সংযুক্ত করে দিয়েছেন স্থানীয় চেয়ারম্যান। পানি পান করার পাশাপাশি গোসল করছেন অনেকে। এমনকি পানি নিয়ে যাচ্ছেন পরিবারের অন্য সদস্যেদের জন্যও।

গোপালপুর গ্রামের মনজুর ঢালী জানান, কৃষকদের পানি পানের জন্য এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় গত মে মাসে ঝিনাইদহ সদরের ভিখের মাঠ এলাকায় নলকূপটি স্থাপন করে মধুহাটি ইউনিয়ন পরিষদ। সাতদিন আগে একজন স্বপ্নে দেখেন, ওই টিউবওয়েলের পানি পান করলে সব ধরনের রোগ ভালো হয়। এমন গুজব চারদিকে ছড়িয়ে পড়লে সেখানে প্রতিদিন হাজারো লোক আসছে ওই টিউবওয়েলের পানি নেয়ার জন্য। সকাল থেকে রাত পর্যন্ত সেখানে লোকজন আসছে।

কোটচাঁদপুর উপজেলার তালসার গ্রামের পানি নিতে আসা বজলুর রহমান বলেন, আমার বাবা দীর্ঘদিন প্যারালাইজড হয়ে বিছানায় পড়ে আছেন। নলকূপের পানি পান করে রোগমুক্তি হবে এ কথা শুনে বাবার জন্য পানি নিতে এসেছি।

মধুহাটি ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন জুয়েল বলেন, ব্যক্তিগতভাবে ঝাড়ফুঁক বিশ্বাস না করলেও তিনি নিজে এই পানি পান করে উপকৃত হয়েছেন।

ঝিনাইদহ সদর হাসপাতাল মেডিকেল অফিসার ডা. ফাল্গুনী রানী সাহা বলেন, নলকূপের পানিতে জটিল রোগ সারে এটি বিজ্ঞানসম্মত নয়। বরং নলকূপের পানি দিয়ে গোসল করে বেশিক্ষণ ভেজা থাকলে ঠান্ডা, কাশির মতো রোগ হতে পারে।

জেলা সিভিল সার্জন ডা. সেলিনা বেগম বলেন, টিউবওয়েলের পানিতে রোগমুক্তি হয় এমন তথ্য চিকিৎসা বিজ্ঞানে নেই। যারা পানি নিচ্ছে বা পান করছে তারা গুজবে কান দিয়ে সেখানে ভিড় করছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com