সংবাদ শিরোনাম :
আইপিএলে বাজে আম্পায়ারিংয়ে বিতর্কের সৃষ্টি

আইপিএলে বাজে আম্পায়ারিংয়ে বিতর্কের সৃষ্টি

আইপিএলে বাজে আম্পায়ারিংয়ে বিতর্কের সৃষ্টি
আইপিএলে বাজে আম্পায়ারিংয়ে বিতর্কের সৃষ্টি

খেলাধুলা ডেস্কঃ কলকাতা নাইট রাইডার্স-মুম্বাই ইন্ডিয়ান্স ম্যাচের ঘটনা। ১৬তম ওভারের খেলা চলছিল। বল করছিলেন টম কারান। কলকাতার এ ইংলিশ পেসারের করা ওভারের পঞ্চম বলটি ‘নো’ বল দিয়ে বসলেন আম্পায়ার কেএন অনন্তপদ্যমানভান। নো বল ডাকার পেছনে তার যুক্তি ছিল, বল করার সময় বোলিং প্রান্তের দাগের বাইরে পা ফেলেছেন কারান।

রিপ্লেতে অবশ্য ধরা পড়ল ভিন্ন চিত্রই। সেখানে দেখা যায়, বল ছোড়ার সময় কারানের পায়ের অর্ধেকের বেশি অংশ ছিল বোলিং মার্কের ভেতরেই। অর্থাৎ নিয়ম অনুয়ায়ী কোনোভাবেই সেটিকে নো বল বলা চলে না। রিপ্লে দেখে ফিল্ড আম্পায়ারকে সিদ্ধান্ত বদলের অনুরোধ করেন কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক। তবুও বদলায়নি আম্পারের সিদ্ধান্ত। বৈধ বল থেকেও ফ্রি হিট উপহার পায় মুম্বাই ইন্ডিয়ান্স।

সেই আম্পায়ার কেন অনন্থ্যপদ্যমানভান। ছবি: সংগৃহীত

নো বল ডাকা সেই আম্পায়ার কেএন অনন্তপদ্যমানভান। ছবি: সংগৃহীত

যা নিয়ে সৃষ্টি হয়েছে বিতর্কের। আইপিএলে আম্পায়ারিংয়ের এমন মান দেখে বিরক্ত অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে নিম্নমানের আম্পায়ারিং নিয়ে ক্ষোভ ঝেড়েছেন চলমান আইপিএলে ধারাভাষ্যকার হিসেবে কর্মরত ক্লার্ক।

সাবেক এই অজি ক্রিকেটার লিখেছেন, ‘এটা দেখুন এবং আওয়াজ তুলুন। এটাই আমাদের কাজ বন্ধু! এই সিজনের সবচেয়ে ভয়ানক আম্পায়ারিং দেখলাম আজ। সব প্রযুক্তিকেও উল্টে দিচ্ছে এই আম্পায়ারিং।’ আরেক টুইটে লিখেছেন, ‘ভয়ঙ্কর কল!’

শুধু ক্লার্কই নয়, বাজে আম্পায়ারিং নিয়ে ক্ষোভ প্রকাশ করছেন সমর্থকরাও। তাদের মতে, এত বড় টুর্নামেন্টে এমন বাজে আম্পায়ারিং মেনে নেওয়ার মতো নয়। অবশ্য চলমান আইপিএলে আম্পারিং নিয়ে এটাই প্রথম বিতর্ক নয়। চেন্নাই সুপার কিংস ও সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচে আম্পায়ারদের ভুলে হেরেছেন কেন উইলিয়ামসন-সাকিব আল হাসানরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com