সংবাদ শিরোনাম :
অনির্দিষ্টকালের অবরোধ ঘোষণা কোটা আন্দোলনকারীদের

অনির্দিষ্টকালের অবরোধ ঘোষণা কোটা আন্দোলনকারীদের

অনির্দিষ্টকালের অবরোধ ঘোষণা কোটা আন্দোলনকারীদের
অনির্দিষ্টকালের অবরোধ ঘোষণা কোটা আন্দোলনকারীদের

লোকালয় ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংবাদ সম্মেলনের প্রস্তুতিকালে কোটা সংস্কার আন্দোলনের নেতাদের ওপর ‘হামলার’ প্রতিবাদে সারাদেশের সব বিশ্ববিদ্যালয়-কলেজে অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও পরীক্ষা বর্জন এবং অবরোধ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

আগামী রোববার (১ জুলাই) থেকে এ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন আন্দোলনের যুগ্ম-আহ্বায়ক রাশেদ খাঁন। তিনি শনিবার (৩০ জুন) দুপুরে সাংবাদিকদের বলেন, ‘আমাদের সংবাদ সম্মেলনে বাধা ও হামলার প্রতিবাদে আগামীকাল থেকে সকল বিশ্ববিদ্যালয়-কলেজে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন এবং সারাদেশে বিক্ষোভ ও অবরোধ কর্মসূচি পালন করা হবে।’

এর আগে বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের সামনে ছাত্রলীগের নেতাকর্মীরা কোটা সংস্কার আন্দোলনের নেতাদের মারধর করেন বলে অভিযোগ করা হয়। আন্দোলনের নেতারা দাবি করেন, কোটা সংস্কার নিয়ে প্রজ্ঞাপন জারির দাবিতে তারা সকালে সংবাদ সম্মেলন করতে যান ক্যাম্পাসে। এ সময় তাদের বাধা দিয়ে দফায় দফায় মারধর করা হয়।
এতে আন্দোলনকারীদের ছয়জন আহত হন। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। আহতরা হলেন- ইংরেজি বিভাগের মাস্টার্সের ছাত্র ও কোটা আন্দোলনের যুগ্ম-আহ্বায়ক নুরুল হক নুর (২৪), আব্দুল্লাহ (২৩), আতাউল্লাহ (২৫), সাদ্দাম হোসেন (২৫), সাহেদ (২৫) এবং হায়দার। আহতদের অভিযোগ, ছাত্রলীগ নেতারাই তাদের ওপর হামলা চালিয়েছেন।

ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া জানান, আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে তা গুরুতর নয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com