২০ এপ্রিল থেকে ১ মে ইন্টারনেটে ধীরগতি থাকতে পারে

২০ এপ্রিল থেকে ১ মে ইন্টারনেটে ধীরগতি থাকতে পারে

২০ এপ্রিল থেকে ১ মে ইন্টারনেটে ধীরগতি থাকতে পারে
২০ এপ্রিল থেকে ১ মে ইন্টারনেটে ধীরগতি থাকতে পারে

তথ্য প্রযুক্তি ডেস্কঃ বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল)জানিয়েছে, দেশের প্রথম সাবমেরিন ক্যাবলের কক্সবাজার ল্যান্ডিং স্টেশন থেকে প্রথম ও তৃতীয় রিপিটার প্রতিস্থাপনের কাজ সম্ভাব্য ২০ এপ্রিল থেকে শুরু হয়ে ১ মে পর্যন্ত চলমান থাকবে। এ সময়ে দেশে ইন্টারনেট গ্রাহকরা সমস্যায় পড়তে পারেন। এই সময়ে গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য বিএসসিসিএল কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ করেছে।

বিএসসিসিএল এর ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান জানিয়েছেন, ২০ এপ্রিল থেকে শুরু হয়ে ১ মে এ সাবমেরিন ক্যাবলের মাধ্যমে কক্সবাজার ল্যান্ডিং স্টেশনে সার্কিটগুলো বন্ধ থাকবে। তবে এই সময়ে দ্বিতীয় সাবমেরিন ক্যাবল ও আইটিসি অপারেটরগুলোর সার্কিটগুলো চালু থাকবে।

এছাড়াও রক্ষণাবেক্ষণ কাজ চলাকালে দ্বিতীয় সাবমেরিন ক্যাবলের মাধ্যমে অতিরিক্ত ব্যান্ডউইডথের সংযোগ দেওয়ার কাজ সম্পন্ন করায় আন্তর্জাতিক ভয়েস, ডাটা ও ইন্টারনেট সার্ভিস উল্লেখযোগ্য কোনো সমস্যা হবে না।

এরইমধ্যে সংশ্লিষ্ট আইজিডব্লিউ এবং অন্যান্য টেলিকম সংস্থাকে বিএসসিসিএল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রেখে আন্তর্জাতিক সার্কিট চালু রাখার ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে।

‘রক্ষণাবেক্ষণ কাজ চলাকালে ইন্টারনেট গ্রাহকরা সাময়িকভাবে কিছু কিছু ক্ষেত্রে ইন্টারনেটের সামান্য ক্ষতির সম্মুখীন হতে পারেন।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com