১০ বছরের যুগান্তকারী উন্নয়ন আজ লাখো জনতার অংশগ্রহণে শোভাযাত্রা

১০ বছরের যুগান্তকারী উন্নয়ন আজ লাখো জনতার অংশগ্রহণে শোভাযাত্রা

১০ বছরের যুগান্তকারী উন্নয়ন আজ লাখো জনতার অংশগ্রহণে শোভাযাত্রা
১০ বছরের যুগান্তকারী উন্নয়ন আজ লাখো জনতার অংশগ্রহণে শোভাযাত্রা

স্টাফ রিপোর্টারঃ হবিগঞ্জ সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ উপজেলার সর্বত্র এখন উৎসবের আমেজ। চারিদিকে ছেয়ে গেছে ব্যানার, তোড়ন আর ফেস্টুনে। এই উৎসবের উপলক্ষ হল হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট মোঃ আবু জাহিরের যুগান্তকারী উন্নয়নের ১০ বছর উদযাপন। শুধু ব্যানার আর ফেস্টুন নয়। আজ সোমবার সকালে উৎসবের নগরী হিসাবে পরিণত হবে হবিগঞ্জ শহর। লাখো জনতার অংশগ্রহণে হবে বর্ণাঢ্য শোভাযাত্রা। আর এই শোভাযাত্রায় বৈচিত্র আনতে বিভিন্ন এলাকার নেতা-কর্মীরা সংযোজন করেছেন নতুন নতুন উপাদান।
খোঁজ নিয়ে জানা যায়, সোমবারের শোভাযাত্রাকে সফল করতে গ্রামে গ্রামে প্রস্তুতি সভার আয়োজন করা হয়। ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে চালানো হয় ব্যাপক প্রচারনা। শোভাযাত্রাকে বর্ণিল করতে রং বেরঙ্গের নৌকা তৈরি করা হয়েছে। কেউ কেউ তৈরি করেছেন বিভিন্ন শ্লোগান সংবলিত আলাদা টি শার্ট আর ক্যাপ। ক্রয় করা হয়েছে কয়েক হাজার ভুভুজেলা বাশি। হাতে থাকবে ব্যানার আর ফেস্টুন। ফেস্টুনগুলোর কোনটিতে রয়েছে শেখ হাসিনা মেডিকেল কলেজের ছবি। আবার কোনটিতে জুডিসিয়াল ভবন, আধুনিক স্টেডিয়াম, বলভদ্র ব্রীজ আর সরকারী বৃন্দাবন কলেজের নতুন ভবনের ছবি। হবিগঞ্জ সদর, লাখাই ও শায়েস্তগঞ্জ উপজেলার বৃহৎ উন্নয়ন কর্মকান্ডের ছবি নিয়ে এই ফেস্টুনগুলো তৈরি করা হয়েছে।
শোভাযাত্রার বৈচিত্রই শেষ কথা নয়। এই ঐতিহাসিক শোভাযাত্রার ছবি ধারণ করতে হব্গিঞ্জের আকাশে প্রথমবারের মত উড়বে চালক বিহীন ড্রোন বিমান। ড্রোন থেকে ছবি গ্রহণ করা হবে। এয়ারলিংক এর আগে বিভন্ন অনুষ্ঠান লাইভ করলেও এই প্রথম তারা কোন শোভাযাত্রার লাইভ করবে। ফেইসবুকে এমপি আবু জাহিরের আইডি থেকেও করা হবে লাইভ। শোভাযাত্রায় থাকবে ব্যান্ড পার্টি, সাংস্কৃতিক কর্মীদের পরিবেশনায় সঙ্গীত এবং ধারাভাষ্য টিম।
বর্ণাঢ্য শোভাযাত্রা সফল করতে এবং ব্যাপক উপস্থিতি নিশ্চিত করতে রিজার্ভ করা হয়েছে ২০০ বাস, ৫০টি ট্রাক, ৭০টি ইমা এবং প্রায় ৩ হাজার সিএনজি-অটোরিক্সা এবং টমটম। কার এলাকা থেকে বেশী লোক আসে তার জন্য শুরু হয়েছে রীতিমত প্রতিযোগিতা। আর সহযোগী সংগঠনগুলোও লোকসমাগম এবং বৈচিত্র আনতে ব্যাপক চেষ্টা চালিয়ে যাচ্ছে।
হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আব্দুল আহাদ ফারুক ও সাধারণ সম্পাদক আব্দুর রশিদ তালুকদার ইকবাল জানান, তাদের অধীভুক্ত ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের ইউনিট থেকে ব্যাপক লোকসমাগমের জন্য পর্যপ্ত প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। শোভাযাত্রায় তারা ৬০ হাজার লোক সমাগম করবেন বলে প্রতিশ্র“ত ব্যক্ত করেন। পাশাপাশি সহযোগী সংগঠন থেকে আসবেন আরও অনেক নেতা-কর্মী।
লাখাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান এডভোকেট মুশফিউল আলম আজাদ জানান, লাখাই উপজেলায় এমপি আবু জাহির ব্যাপক উন্নয়ন কাজ করায় শোভাযাত্রায় অংশ নেয়ার জন্য জনগণের মাঝে ব্যাপক সাড়া পড়েছে। ওই উপজেলা থেকে ৩০ হাজার লোকের সমাগম হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এর বাইরে সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও তাদের নিজস্ব ব্যানারে এই শোভযাত্রায় অংশগ্রহণ করবেন।
হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির জানান, হবিগঞ্জের মাটির সন্তান হিসেবে যখন আমাকে নির্বাচিত করা হয়; তখন এলাকার উন্নয়ন কাজকে নিজের কাজ মনে করে দিনরাত পরিশ্রম করে যাচ্ছি। শেখ হাসিনা মেডিকেল কলেজসহ অবহেলিত হবিগঞ্জকে পরিণত করেছি একটি আলোকিত জেলায়। বিগত ৪০ বছরে যে কাজ হয়নি; আমি ১০ বছরে এর চেয়ে অনেক বেশি উন্নয়ন কাজ করেছি। তবে আরো বেশি উন্নয়ন করার স্বপ্ন আমি এখনও লালন করি। হবিগঞ্জবাসীর খেদমত করায় এর আগে আমাকে সর্বদলীয়ভাবে নাগরিক সংবর্ধনা প্রদান করা হয়। এবার আমার নেতাকর্মীরা আয়োজন করেছেন ইতিহাসের সর্ববৃহৎ শোভাযাত্রার। এই আয়োজনের জন্য আমি আমার নেতাকর্মী এবং নির্বাচনী এলাকার সর্বস্তরের জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি প্রতিদান পাওয়ার জন্য কোনও কাজ করি না। এলাকার উন্নয়ন কাজকে আমি নৈতিক দায়িত্ব এবং ইবাদত মনে করে রাজনীতি করে যাচ্ছি। তারপরও জনগণ যখন প্রতিদান হিসাবে আমার প্রতি ভালবাসা দেখান; তখন আমার দায়িত্ববোধ আরো বেড়ে যায়। সুযোগ পেলে আগামীতে হবিগঞ্জকে একটি উন্নত জেলায় রূপান্তর করব ইনশাল্লাহ।
প্রসঙ্গত- সোমবার সকাল ১০টায় কেন্দ্রীয় ঈদগাহ থেকে বর্ণাঢ্য শোভযাত্রাটি বের হয়ে হবিগঞ্জ শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় ঈদগাহে গিয়ে সমাপ্ত হবে। এর আগে নির্ধারিত পয়েন্টে বিভিন্ন্ এলাকা এবং ইউনিটের নেতকার্মীরা সমবেত হবেন।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com