সংবাদ শিরোনাম :
হবিগঞ্জে সমকাল আয়োজিত বিজ্ঞান ভিত্তিক বিতর্ক প্রতিযোগিতা

হবিগঞ্জে সমকাল আয়োজিত বিজ্ঞান ভিত্তিক বিতর্ক প্রতিযোগিতা

হবিগঞ্জে সমকাল আয়োজিত বিজ্ঞান ভিত্তিক বিতর্ক প্রতিযোগিতা

  • সমকালের দিনব্যাপী বিতর্ক প্রতিযোগিতায় সরগরম হবিগঞ্জ প্রেসক্লাব।

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জে সমকাল আয়োজিত বিজ্ঞান ভিত্তিক বিতর্ক প্রতিযোগিতায় যুক্তি তর্কের তুমূল লড়াই শেষে বিজয়ের মুকুট ছিনিয়ে নিয়েছে হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়। ফাইনালে তারা জেলার আরেক সেরা প্রতিষ্ঠান বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়কে পরাজিত করে।

বৃষ্টিভেজা আবহাওয়ায় বৃহস্পতিবার সারাদিন হবিগঞ্জ প্রেসক্লাব জেলার আটটি শিক্ষা প্রতিষ্ঠানের বিতার্কিকদের যুক্তিতর্কে সরগরম থাকে। প্রথম পর্বে আটটি শিক্ষা প্রতিষ্ঠানকে নিয়ে কোয়ার্টার ফাইনাল আয়োজন করা হয়। পরে চারটি বিজয়ী দলকে নিয়ে সেমিফাইনাল এবং সর্বশেষ ফাইনালে অংশ নেয় বিগত এসএসসি পরীক্ষায় জেলার সেরা স্কুল হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। প্রতিযোগিতায় অংশ নেওয়া অপর শিক্ষা প্রতিষ্ঠানগুলো হলো, হবিগঞ্জ হাইস্কুল এন্ড কলেজ, জেকে এন্ড এইচকে হাইস্কুল এন্ড কলেজ, রিচি উচ্চ বিদ্যালয়, এডভোকেট মোঃ আবু জাহির উচ্চ বিদ্যালয়, হেডওয়ে মডেল স্কুল এবং সরকারি শিশু পরিবার।

সাতটি পৃথক বিষয়ে আয়োজিত প্রতিযোগিতা শেষে সমকাল হবিগঞ্জ সংবাদদাতা রাসেল চৌধুরীর সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ (সদর-লাখাই) আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির। বিশেষ অতিথি ছিলেন প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, হারুনুর রশিদ চৌধুরী, ধর্মঘর ডিগ্রী কলেজের অধ্যক্ষ আলী আজগর, সৈয়দ সঈদ উদ্দিন ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক নাসরিন হক, বিশিষ্ট নাট্যকার রুমা মোদক, কবি ও প্রাবন্ধিক তাহমিনা বেগম গিনি, বিয়াম ল্যাবরেটরী স্কুলের অধ্যক্ষ সৈয়দ রওশন সুলতানা, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শাহ ফখরুজ্জামান, বাংলাদেশ পরিবেশ আন্দোলন হবিগঞ্জের সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল ও এডভোকেট মোঃ আবু জাহির উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লায়ন মোঃ আসাদুজ্জামান।

সেরা বক্তা নির্বাচিত হয় বিজয়ী হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় বিতর্ক টিমের দলনেতা লুৎফুর রহমান তহবিলদার। জেলার এই বিজয়ী দল সিলেটে বিভাগীয় প্রতিযোগিতায় অংশ নেয়ার যোগ্যতা অর্জন করে।

প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেন, বিতর্কের মুল বিষয় হচ্ছে যুক্তি। যুক্তির মাধ্যমে এক দল অন্যদলকে পরাজিত করবে এটাই এই প্রতিযোগিতার মূল বিষয়। এর মাধ্যমে শিক্ষার্থীদের মেধার বিকাশ ঘটে। তিনি বলেন, বিতর্ক প্রতিযোগিতায় একদল হেরে গিয়ে মন খারাপ করলে চলবে না। হেরে যাওয়ার কারণ খুজে বের করে পুনরায় ওঠে দাঁড়াতে হবে বিতার্কিকদের। এ সময় তিনি হবিগঞ্জের ক্ষুদে বিতার্কিকদের নিয়ে সমকালের এই আয়োজনের ভূয়সী প্রসংশা করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com