হবিগঞ্জে প্রয়াণ দিবস উপলক্ষ্যে আবৃত্তি প্রতিযোগিতা ও সভা অনুষ্ঠিত

হবিগঞ্জে প্রয়াণ দিবস উপলক্ষ্যে আবৃত্তি প্রতিযোগিতা ও সভা অনুষ্ঠিত

হবিগঞ্জে প্রয়াণ দিবস উপলক্ষ্যে আবৃত্তি প্রতিযোগিতা ও সভা অনুষ্ঠিত ।

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে আমাদের গল্পকথার আয়োজনে কবিতা আবৃত্তি প্রতিযোগিতা এবং রবীন্দ্র ও নজরুল স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার হবিগঞ্জ প্রেসক্লাবে জাতীয় সংগঠন আমাদের গল্পকথা, হবিগঞ্জ জেলা শাখার আয়োজনে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৭তম ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪২তম প্রয়াণ দিবস উপলক্ষ্যে কবিতা আবৃত্তি প্রতিযোগিতা ও স্মরণ সভা ‘আধাঁর চেরা আলোর ঝলক’ অনুষ্ঠিত হয়।

সকাল ১০ টায় কবিতা আবৃত্তি প্রতিযোগিতা দিয়ে অনুষ্ঠান শুরু হয়। হবিগঞ্জ শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থীরা পাঁচটি বিভাগে কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

আমাদের গল্পকথা, হবিগঞ্জ জেলা শাখার প্রধান সমন্বয়ক আশীষ কুমার দাসের সভাপতিত্বে ও সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী সদস্য মীর হাবিবুর রহমান সুমনের সঞ্চালনায় বিকাল সাড়ে চারটার দিকে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান শুরু হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাহমুদুল কবীর মুরাদ, জেলা প্রশাসক, হবিগঞ্জ। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক নৃপেন্দ্র লাল দাশ, কবি ও গবেষক। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক জাহান আরা খাতুন, শিশু সাহিত্যিক ও লোক গবেষক, তাহমিনা বেগম গিনি, প্রধান উপদেষ্টা, আমাদের গল্পকথা-সিলেট বিভাগ, রুমা মোদক, নাট্যকার ও লেখক।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনপ্রিয় সংগীত শিল্পী সৈয়দ আশিকুর রহমান, সংগঠনের কেন্দ্রীয় প্রধান সমন্বয়ক সৈয়দ আসাদুজ্জামান সুহান, কেন্দ্রীয় সমন্বয়ক মনসুর আহমেদ, কেন্দ্রীয় পরিচালক কবি কামাল আহমেদ, কবি জয়নুল শামীম, কবি ইউনুস আকমাল, শিশু-সাহিত্যিক বাদল রায়, ডা. এস এস আল আমিন সুমন, বন্ধুমঙ্গল রায় ও সাহিত্য সংগঠক ফয়েজ আহমেদ, নৃত্য শিল্পী শাহ্ রাসেল সাংস্কৃতিক কর্মী রায়হান উজ্জ্বল ও ফুল মিয়া খন্দকার মায়া প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com