হবিগঞ্জের আজমিরীগঞ্জে হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

হবিগঞ্জের আজমিরীগঞ্জে হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

হবিগঞ্জের আজমিরীগঞ্জে হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন
হবিগঞ্জের আজমিরীগঞ্জে হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিনিধি: হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার জলসুখা গ্রামের শংকরমহল পাড়ার তোতন মিয়া (৬৫) হত্যা মামলায় ৬ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। এছাড়াও নিদোর্ষ প্রমানিত হওয়ায় ১৪ জনকে বেখসুর খালাস প্রদান করেছেন।

আজ সোমবার দুপুর ১২টার এ আদেশ দেন অতিরিক্ত জেলা ও দায়েরা জজ এস এম নাসিম রেজা।

যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্তরা হলেন- জলসুখা গ্রামের শংকর মহল পাড়ার সফর আলীর পূত্র মোসাহিদ মিয়া, একই এলাকার সামছুল হকের পূত্র মোহন মিয়া, জলহাটি পাড়ার গোলাম মওলার পূত্র জিয়াউর , আটপাড়ার রহমান উল্ল্যার পূত্র ওয়াহাব উল্ল্যা, মধ্যপাড়ার আবুল হোসেনের পূত্র চাঁন মিয়া ও কিশোরগঞ্জ জেলার ইটনা এলাকার বিনন মিয়ার পূত্র দিলু মিয়া।

২০০৫ সালের ৩০ শে অক্টোবর উপজেলার খাগদাহির জলমহালের বাবুচির কাজ নেন নিহত তোতন মিয়া। কিন্তু পরদিন সকালে জলমহালের পাশে তোতন মিয়া ক্ষত- বিক্ষত লাশ দেখতে পান সেলু মিয়া। পরে তার স্বজনদের খবর দেন। এ ঘটনায় নিহত তোতন মিয়ার স্ত্রী আনোয়ারা বেগম ১৫ নভেম্বর ১ম শ্রেনীর জুডিশিয়াল আদালতে ২০ জনকে আসাামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। আদালত মামলাটি গ্রহন করে আজমিরীগঞ্জ থানার তৎকালীন ওসি শ্যামল কান্তি বড়–য়াকে তদন্তের দায়িত্বভার দেন। তিনি ২০০৬ সালের ১৯ মার্চ ২০জনকে আসামী করেই তদন্ত প্রতিবেদন দাখিল করেন। আদালত ২৫ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষী গ্রহন করে আজ এই রায় প্রদান করে। রাষ্ট্রপক্ষের আইনজীবি (এপিপি) সালেহ উদ্দিন আহমেদ রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com