সংবাদ শিরোনাম :
স্থায়ীভাবে মেছতা দূর করার দারুণ উপায়

স্থায়ীভাবে মেছতা দূর করার দারুণ উপায়

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ ত্বকের খুব বিরক্তিকর একটি সমস্যা হচ্ছে মেছতা। যা সৌন্দর্য বিকাশে বাধা হয়ে দাঁড়ায়। নারী কিংবা পুরুষ উভয়ই এই সমস্যায় ভুগে থাকেন। প্রতিকারের জন্য অনেকেই নানা উপায় অবলম্বন করেন। অনেকে এই মেছতার দাগ দূর করতে নামি দামী প্রসাধনীয়ও ব্যবহার করেন।

তবে এসব পদ্ধতি সবসময় ফলদায়ক হয় না। তাই আগে জানতে হবে কী করলে সহজেই মেছতার হাত থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব? এক্ষেত্রে কিছু সাধারণ নিয়ম মেনে চললে আপনি স্থায়ীভাবে মেছতার হাত থেকে রক্ষা পেতে পারেন। সঙ্গে ব্যবহার করতে পারেন প্রাকৃতিক মাস্ক বা প্যাক। যা মেছতা দূর করতে সহায়তা করবে। চলুন তবে জেনে নেয়া যাক-

> যদি মেছতা প্রতিরোধ করতে চান,তাহলে অব্যশই চেহারার পরিষ্কার রাখুন। চেহারা ছোঁয়ার আগে অব্যশই হাত ধুয়ে নিন, সবসময় নিজের তোয়ালে পরিষ্কার রাখুন। প্রতিদিন সকাল ও রাতে চেহারা পরিষ্কার করুন। মেকআপ করার পর অব্যশই ভালোভাবে নিজের চেহারা পরিষ্কার করুন, যাতে চেহারার রোগজীবাণু প্রতিরোধ করা যায়।

> যদি চকলেট, মিষ্টি, কফি খেতে পছন্দ করেন ,তাহলে এসব খাবার এখন থেকেই কম খান। কারণ বেশি চিনি উপাদান খেলে সহজভাবে মেছতা সৃষ্টি হয়। ঝাল খাবার পছন্দকারীদেরও কম ঝাল খাওয়া ভালো। ঝাল খাবার মুখের ফুস্কুড়ি ত্বরান্বিত করে। বেশি ফল খেলে, শরীর যথাযথভাবে প্রয়োজনীয় ভিটামিন গ্রহণ করবে, ফলে মেছতা কম হবে। তাই ফল খান।

> অনেকেরই রাত জাগার অভ্যাস রয়েছে। যা মেছতা সৃষ্টির অন্যতম কারণ। তাই সুখী, স্থিতশীল মন বজায় রেখে চিন্তাভাবনা দূর করা এবং যথেষ্ট ঘুম নিশ্চিত করলে, চেহারার মেছতা অবিলম্বে দূর হয়ে যাবে। যথেষ্ট ও মিষ্টি ঘুম মেছতা প্রতিরোধ করার পাশাপাশি আরো অনেক রোগ প্রতিরোধক।

মেছতা প্রতিরোধক প্যাক 

> লেবু রস এবং একটি ডিম একসঙ্গে মিশিয়ে নিন। তারপর তা ত্বকে ব্যবহার করুন। আধা ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন। এই প্যাক দুই সপ্তাহ ব্যবহারে মেছতা দূর হয়ে যাবে। সঙ্গে ত্বকের সূক্ষ্মরন্ধ্র ছোট হয়ে যাবে, ফুস্কুড়িও কমে যাবে এবং চামড়া আরো নরম ও ফর্সা হবে।

> প্রতিরাতে ঘুমাতে যাওয়ার আগে চন্দন পাউডার, অলিভ অয়েল, বাদাম অয়েল মিশিয়ে মুখে ম্যাসাজ করতে পারেন। সারারাত রেখে সকালে ঘুম থেকে উঠে ধুয়ে ফেলুন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com