সেফুদার বিরুদ্ধে আরও দুই মামলা

সেফুদার বিরুদ্ধে আরও দুই মামলা

সেফুদার বিরুদ্ধে আরও দুই মামলা
সেফুদার বিরুদ্ধে আরও দুই মামলা

লোকালয় ডেস্কঃ ফেসবুকে লাইভে ধর্মীয় গ্রন্থ কুরআন শরিফ অবমাননার অভিযোগে প্রবাসী সেফাতউল্লাহ ওরফে ‘সেফুদা’র বিরুদ্ধে অস্ট্রিয়া ও ঢাকায় আরও দুইটি মামলা হয়েছে।

অস্ট্রিয়া স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর মামলাটি করেছেন বাংলাদেশ-অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম। স্থানীয় সময় আজ মঙ্গলবার সকালে তিনি এই মামলাটি করেন।

এর আগে গত শনিবার সেফুদার বিরুদ্ধে মামলা করেছে ইসলামিক রিলিজিয়াস অথরিটি অস্ট্রিয়া এবং এশিয়ান কালচারাল কমিউনিটি। এছাড়া শুক্রবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় অস্ট্রিয়ার ১৬ নম্বর ডিস্ট্রিক্ট পুলিশের সাইবার ক্রাইম ইউনিট বরাবর আরেকটি মামলা করেন বাংলাদেশি কমিউনিটি মসজিদ নিয়ে গঠিত সম্মিলিত জোট।

এদিকে ইসলাম ধর্ম এবং কোরআন শরিফ অবমাননার দায়ে সেফায়েত উল্লাহ সেফুদার বিরুদ্ধে আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে ঢাকার সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে মামলার আবেদন জমা দিয়েছেন আইনজীবী মো. আলীম আল রাজী জীবন।

উল্লেখ্য, গত ৭-৮ বছর আগেও ইসলাম ধর্ম অবমাননা করার জন্যে এই সেফাত উল্লাহর বিরুদ্ধে ভিয়েনার বায়তুল ফালাহ মসজিদের পক্ষে ইঞ্জিনিয়ার এম এ হাসেম একটি মামলা দায়ের করেন। সেফাত উল্লাহ বিগত বছরগুলোতেও ইসলাম ধর্ম নিয়ে বিভিন্ন কুরুচিপুর্ণ বক্তব্য দিয়ে তোপের মুখে পড়েন।

সর্বশেষ গত ১৭ এপ্রিল ফেসবুক লাইভে ইসলাম ধর্ম, পবিত্র কোরআন এবং মহানবী হজরত মোহাম্মদকে (স.) নিয়ে বাজে মন্তব্য করেন। এই ভিডিও দেখে ভিয়েনার মুসলিম সমাজের মধ্যে তুমুল উত্তেজনা বিরাজ করে। অনেকেই সেফুদার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

সেফুদাকে ধরিয়ে দিতে ইতোমধ্যে দেশে-বিদেশে পুরস্কার ঘোষণা করা হয়েছে। দেশে অথবা বিদেশে তাকে আইনের হাতে তুলে দিতে পারলে দুই লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছেন ফেনীর ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com