সিলেটে ‘মানবতার ঘর’ দরিদ্রদের সাহায্যে

সিলেটে ‘মানবতার ঘর’ দরিদ্রদের সাহায্যে

lokaloy24.com

লোকালয় ডেস্ক: খাদ্য ও বস্ত্র নিয়ে কারো বাসায় নয়, রাখা থাকবে একটি ছোট্ট ঘরে। এখানে রাখা খাদ্য ও কাপড় নিতে পারবেন যেকোনো হত দরিদ্র লোক। দরিদ্রদের খাদ্য ও বস্ত্রের যোগানে বাংলাদেশের এই প্রথম সিলেট নগরীতে খোলা হয়েছে ‘মানবতার ঘর’।

মঙ্গলবার (৩১ মার্চ) ন্যাশনাল প্রেস সোসাইটি সিলেট বিভাগীয় শাখার উদ্যোগে সিলেট নগরে গাজী বুরহান উদ্দিন (র.) এর স্মৃতি বিজড়িত ২৪ নং ওয়ার্ডের হাজী হালু মাঝি জামে মসজিদের সামনে এ মানবতার ঘর যাত্রা শুরু করে।

মসজিদের পাশে স্টিল দিয়ে নির্মাণ করা একটি দোকান ঘরে খাদ্য সামগ্রী রাখা থাকবে একপাশে, অন্যপাশে রাখা থাকবে বিভিন্ন ধরণের কাপড়। ঘরে মধ্যে এক একটি খাদ্যের প্যাকেটে রাখা আছে ২ কেজি চাল, আধা কেজি ডাল, আধা কেজি পেঁয়াজ, আধা লিটার তেল, এক কেজি লবন ও ২ কেজি আলু।

খাদ্যসামগ্রীর পাশাপাশি রাখা থাকবে বিভিন্ন ধরনের কাপড়। যেকোনো হত দরিদ্ররা মানবতার ঘর থেকে কাপড় ও খাদ্যসামগ্রী নিয়ে যেতে পারবেন।

ন্যাশনাল প্রেস সোসাইটি (গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা) সিলেট বিভাগীয় শাখার সভাপতি মো. জুম্মান আহমদ ও সাধারন সম্পাদক মো. আমিনুল ইসলাম জানান, করোনা ভাইরাসের সারা বিশ্ব সংকটে রয়েছে। এ অবস্থায় ভাইরাস থেকে সুরক্ষায় ঘরে বন্দি মানুষ। কর্মহীন দরিদ্র মানুষগুলোর সহায়তায় মানবতার ঘর খোলা হয়েছে। আপাতত ২৪ নং ওয়ার্ডেই এ কার্যক্রম শুরু করেছেন। পর্যায়ক্রমে সিলেট নগরের বিভিন্ন ওয়ার্ডে এটি চালু করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com