সংবাদ শিরোনাম :
চুনারুঘাটে কওমী-সুন্নী মুখোমুখি ; আহলে সুন্নাতের কর্মসূচিতে বাঁধা। । আজ জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী । লন্ডনে থানার ভেতরে পুলিশ অফিসারকে গুলি করে হত্যা । বানিয়াচংয়ের কুখ্যাত ডাকাত ওয়াদুদ শ্রীমঙ্গলে মাদকসহ গ্রেফতার।মাদক মামলায় কারাগারে প্রেরন। আজমিরীগঞ্জে বিয়ের প্রলোভনে ধর্ষন, প্রেমিকজুটি আটক বানিয়াচংয়ের কুখ্যাত ডাকাত ওয়াদুদ শ্রীমঙ্গলে মাদকসহ গ্রেফতার ব্যবহৃত কনডম বিক্রি করতো কারখানাটি! ৩ লাখ পিস জব্দ হবিগঞ্জে পিবিআই কতৃক অপহরণের সাজানো নাটকের রহস্য উন্মোচন চুনারুঘাটে চা শ্রমিক কন্যা ধর্ষণের সঠিক তদন্ত চায় নালুয়া বাগানবাসী । আবারো কি লকডাউন হবে বাংলাদেশ ।
মালিতে গ্রাম জ্বালিয়ে দিল দুষ্কৃতিরা, নিহত ২৬

মালিতে গ্রাম জ্বালিয়ে দিল দুষ্কৃতিরা, নিহত ২৬

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  পশ্চিম আফ্রিকার দেশ মালির মধ্যাঞ্চলীয় একটি গ্রামে হামলা চালিয়ে অন্তত ২৬ জনকে হত্যা করেছে দুষ্কৃতকারীরা। কর্মকর্তাদের বরাত দিয়ে কাতারের সংবাদমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে এই খবর জানিয়েছে।

প্রতিবেদনের তথ্যানুযায়ী, শুক্রবার বিকেলে আফ্রিকার ইসলাম ধর্মাবলম্বী জনগোষ্ঠী ফুলানি অধ্যুষিত গ্রাম বিনেদামায় এ হামলা হয়েছে। ফুলানি সংগঠন তাবিতাল পুলাকুর কর্মকর্তা অ্যালি বারি এ তথ্য দিয়েছেন।

আরো দুই স্থানীয় কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে হামলা ও মৃত্যুর সংখ্যা নিশ্চিত করেছেন। তারা বলেছেন, গ্রামটি জ্বালিয়ে দেয়া হয়েছে এবং গ্রাম প্রধানকেও হত্যা করেছে তারা।

মপ্তি অঞ্চলের উপবিভাগ কোরোর সরকারি কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে এএফপিকে বলেছেন, শুক্রবার বিকেলে বিনেদামা গ্রাম হামলার শিকার হয়। নিহতদের মধ্যে দুজন নারী ও একজন ৯ বছরের মেয়ে রয়েছে।

বিনেদামার পাশের শহর বাঙ্কাসের মেয়র মোলায়ে গুইন্দো বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, সামরিক পোশক পরা অস্ত্রধারীদের হামলায় ২০ থেকে ৩০ জন মানুষ নিহত হয়েছেন। নিকটস্থ সাহেল অঞ্চলে প্রায় সময় দ্বন্দ্ব সংঘাতের ঘটনা ঘটে। তবে এই হামলা কারা করেছে তা এখনো স্পষ্ট নয়। কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি।

প্রায় দুই কোটি জনসংখ্যার দেশ মালিতে সহিংসতা নতুন কিছু নয়। ২০১২ সালের দিকে উত্তরাঞ্চলীয় তুয়ারেগস আদিগোষ্ঠেীর লোকজন বিদ্রোহ করলে সহিংসতা শুরু হয় দেশটিতে।

এ সহিংসতায় এ পর্যন্ত হাজার হাজার সাধারণ মানুষ ও সেনা নিহত হয়েছেন। উত্তরাঞ্চল ছাড়িয়ে বিদ্রোহ ছড়িয়ে পড়েছে মালির মধ্যাঞ্চলসহ পাশ্ববর্তী দেশ বুরকিনা ফাসো ও নাইজারেও।

সূত্র: আলজাজিরা

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com