সংবাদ শিরোনাম :
মানুষের ক্ষতি করে উন্নয়ন নয়: প্রধানমন্ত্রী

মানুষের ক্ষতি করে উন্নয়ন নয়: প্রধানমন্ত্রী

মানুষের ক্ষতি করে উন্নয়ন নয়: প্রধানমন্ত্রী
মানুষের ক্ষতি করে উন্নয়ন নয়: প্রধানমন্ত্রী

ঢাকা- দেশের বিভিন্ন স্থানে চলমান উন্নয়ন কর্মকাণ্ডে মানুষের জীবন ও জীবিকায় যেন ক্ষয়-ক্ষতি না হয় সেদিকে নজর দিতে সংশ্লিষ্টদের পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ‘মানুষের ক্ষতি করে যেন উন্নয়ন না হয়। অনেক সময় দেখা যায়, প্রকল্প হাতে নিতে গিয়ে মানুষের জমি অধিগ্রহণ করতে হয়। তারা যেন সময়মতো জমির যথাযথ মূল্য পায়, সেদিকেও দৃষ্টি দিতে হবে।’

বৃহস্পতিবার (২১মার্চ) তেজগাঁও প্রধানমন্ত্রীর কার্যালয়ে চামেলি হলে ‘মহেশখালী-মাতারবাড়ি সমন্বিত অবকাঠামো উন্নয়ন কার্যক্রম প্রকল্পের উপস্থাপনা’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মহেশখালী-মাতারবাড়ীতে স্থাপিত প্রকল্পের বিষয়ে শেখ হাসিনা বলেন, মহেশখালী-মাতারবাড়ী সমন্বিত অবকাঠামো উন্নয়ন কার্যক্রম হলে শুধু ওই অঞ্চলেরই নয় পুরো বাংলাদেশের অর্থনীতিতে তা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে উল্লেখ করেন তিনি।

কক্সবাজারের জনগণের মতামত নিয়েই এই উন্নয়ন কাজ চলছে বলে জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, একটা সময়ে কক্সবাজারে কিছুই ছিল না। পুরো কক্সবাজারে লবণ ও পান চাষ হতো। কক্সবাজারকে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলা হয়েছে। কক্সবাজারের জনগণের মতামত নিয়েই এই উন্নয়ন কাজ চলছে বলে জানান প্রধানমন্ত্রী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com