‘মশা ও যানজট খুব অপচ্ছন্দ করি, তাই হয়তো মেয়র হয়েছি’

‘মশা ও যানজট খুব অপচ্ছন্দ করি, তাই হয়তো মেয়র হয়েছি’

‘মশা ও যানজট খুব অপচ্ছন্দ করি, তাই হয়তো মেয়র হয়েছি’
‘মশা ও যানজট খুব অপচ্ছন্দ করি, তাই হয়তো মেয়র হয়েছি’

নিজস্ব প্রতিবেদক : সম্প্রসারিত ঢাকার সকল সড়ককে সেন্ট্রাল ডাকটাইল সিস্টেমের আওতায় আনা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

শনিবার জাতীয় প্রেসক্লাবে নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম-বাংলাদেশ আয়োজিত ‘কতটা বাসযোগ্য ঢাকা মহানগরী’ শীর্ষক নগর সংলাপে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা জানান।

তিনি বলেন, ‘মশার গান এবং যানজট আমার খুবই অপছন্দের। এ কারণে হয়ত সৃষ্টিকর্তা আমাকে মেয়র করেছেন। রাজধানীর বিদ্যমান এসব সমস্যার সমাধানে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। এর পাশাপাশি শহরের জলাবদ্ধতা নিরসন, ফুটপাত দখলমুক্ত, খাল দখলমুক্ত করা, টেকসই আবর্জনা ব্যবস্থা নিশ্চিত করা, গণপরিবহনে শৃঙ্খলা ফেরানোসহ বহুমুখী কার্যক্রম গ্রহণ করে বাস্তবায়ন শুরু হয়েছে। ধীরে ধীরে নগরবাসী এর সুফল পাবে।’

নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম-বাংলাদেশের সভাপতি অমিতোষ পালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মতিন আব্দুল্লাহর সঞ্চালনায় নগর সংলাপ অনুষ্ঠিত হয়। এই সংগঠনের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত নগর সংলাপের আগে নগর বিশেষজ্ঞ ও সদস্যদের নিয়ে জাতীয় প্রেসক্লাব থেকে বণাঢ্য র‌্যালি বের হয়। এ অনুষ্ঠানে নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকীকে ‘নিরাপদ নগর দিবস’ ঘোষণা করা হয়।

এ অনুষ্ঠানে লিখিত প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ ইন্সটিটিউট অব প্ল্যানার্স (বিআইপি) এর সাধারণ সম্পাদক ড. আদিল মুহাম্মদ খান। আলোচনায় অংশ নেন পরিবহন বিশেষজ্ঞ ড. সালাউদ্দিন আহমেদ, রাজউকের প্রধান প্রকৌশলী মো. আব্দুল লতিফ হেলালী, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নগর পরিকল্পনাবিদ সিরাজুল ইসলাম, সিনিয়র সাংবাদিক তৌফিক আলী, তোফাজ্ঝল হোসেন প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com