ভয়ানক খবর দিলেন চীনা প্রেসিডেন্ট: মানুষ থেকে মানুষে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস!

ভয়ানক খবর দিলেন চীনা প্রেসিডেন্ট: মানুষ থেকে মানুষে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস!

ভয়ানক খবর দিলেন চীনা প্রেসিডেন্ট: মানুষ থেকে মানুষে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস!

আন্তর্জাতিক ডেস্ক : প্রথমবারের মতো ভয়াবহ করোনা ভাইরাস মানুষ থেকে মানুষের দেহে সংক্রমণের কথা স্বীকার করেছেন চীন সরকারের একটি বিশেষজ্ঞ দলের প্রধান। এর ফলে এই ভাইরাস দ্রুততার সঙ্গে এবং ব্যাপকভিত্তিতে চারদিকে ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। এ খবর দিয়েছে অনলাইন টাইমস অব ইন্ডিয়া।

দেশটির রাষ্ট্রীয় মিডিয়া বলেছে, শ্বাসযন্ত্র বিষয়ক বিশেষজ্ঞ টিমের প্রধান ঝং নানশান বলেছেন, গুয়াংডং প্রদেশে একই পরিবারের আরো দু’জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। চায়না ডেইলি পত্রিকার রিপোর্টে বলা হয়েছে, মেডিকেল বেশ কিছু কর্মীর দেহে এই ভাইরাসের পরীক্ষায় পজেটিভ পাওয়া গেছে।

সোমবার রাতে কর্তৃপক্ষের এই ঘোষণায় আতঙ্ক আরো বৃদ্ধি পেয়েছে। এখন পর্যন্ত কমপক্ষে দুই শতাধিক মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এমন অবস্থায় চীনা নেতারা এই প্রাদুর্ভাব থামাতে সম্ভাব্য সব পদক্ষেপ নেয়ার জন্য আহ্বান জানিয়েছে সরকারের প্রতি।

প্রথমবার এ বিষয়ে বিবৃতি দিয়েছেন প্রেসিডেন্ট সি জিনপিং। তিনি বলেছেন, সম্প্রতি উহান এবং অন্যান্য স্থানে ভয়াবহভাবে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস নিউমোনিয়ার বিষয়কে গুরুত্বের সঙ্গে নিতে হবে। জনগণের জীবন ও তাদের স্বাস্থ্যের বিষয়কে সবার উপরে স্থান দিতে হবে দলীয় কমিটি, সরকার ও সংশ্লিষ্ট বিভাগগুলোকে। আগামী ২৫ শে জানুয়ারি চীনে চীনা নতুন বছর। এ উপলক্ষ্যে সেখানে উৎসবের আমেজ দেখা দেয়। লাখ লাখ চীনা এ সময় ভ্রমণ করেন। ফলে চীন ও প্রতিবেশী দেশগুলোতে মানুষ থেকে মানুষে এই ভাইরাসের সংক্রমণের বিষয়টি উদ্বেগের সৃষ্টি করেছে। উল্লেখ্য, এই ভাইরাসটির প্রাদুর্ভাব দেখা দেয় ডিসেম্বরে। প্রথমে এটা দেখা গিয়েছিল উহানের ফুড মার্কেটে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com