বিরাট কোহলিকে ‘নম্র আচরণ’ করার নির্দেশ দিয়েছে বিসিসিআই

বিরাট কোহলিকে ‘নম্র আচরণ’ করার নির্দেশ দিয়েছে বিসিসিআই

বিরাট কোহলিকে ‘নম্র আচরণ’ করার নির্দেশ দিয়েছে বিসিসিআই
বিরাট কোহলিকে ‘নম্র আচরণ’ করার নির্দেশ দিয়েছে বিসিসিআই

খেলাধুলা ডেস্কঃ অস্ট্রেলিয়া সফরে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে ‘নম্র আচরণ’ করার নির্দেশ দিয়েছে বিসিসিআই—মুম্বাইয়ের একটি ট্যাবলয়েডে প্রকাশিত হয়েছে এমন সংবাদ। এ ব্যাপারে মুখ খুলেছে বোর্ড।

মুম্বাইয়ের একটি ট্যাবলয়েড পত্রিকায় প্রকাশিত খবরে চমকে উঠেছেন অনেকেই। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) নাকি অধিনায়ক বিরাট কোহলিকে অস্ট্রেলিয়া সফরে ‘নম্র আচরণ’ করার নির্দেশ দিয়ে বিশেষ মেমো পাঠিয়েছে! শিগগিরই শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়া সিরিজে কোহলির আগ্রাসী আচরণের কারণে যেন কোনো ধরনের সমস্যা তৈরি না হয়, ট্যাবলয়েড পত্রিকাটির মতে এই মেমোর উদ্দেশ্য সেটিই।

বিসিসিআই অবশ্য এমন সংবাদে রীতিমতো বিস্মিত। তারা সংবাদটিকে ‘ভিত্তিহীন’ বলে জানিয়েছে, অধিনায়কের উদ্দেশে এমন কোনো নির্দেশ জারি করা হয়নি।
প্রতিবেদনটিতে বলা হয়, দেশ ছাড়ার আগে (ভারতীয় ক্রিকেট দল ইতিমধ্যেই অস্ট্রেলিয়া পৌঁছে গেছে) কোহলিকে নাকি বিসিসিআইয়ের অন্তর্বর্তীকালীন কমিটির এক সদস্য ডেকে বলে দেন অস্ট্রেলিয়াতে মার্জিত ও নম্র আচরণ করতে। পরে হোয়াটসঅ্যাপ ও ফোনে সেই বার্তা নতুন করে পাঠানো হয় ভারতীয় অধিনায়ককে।

এ ব্যাপারে বিসিসিআইয়ের বিবৃতিতে বলা হয়, ‘মুম্বাইয়ের একটি ট্যাবলয়েডে কোহলিকে নম্র থাকার জন্য বোর্ডের অন্তর্বর্তীকালীন কমিটি নির্দেশ পাঠিয়েছে বলে যে খবর প্রকাশিত হয়েছে, তা সম্পূর্ণ ভিত্তিহীন।’

অস্ট্রেলিয়াতে রওনা দেওয়ার আগে কোহলি অস্ট্রেলিয়ার মাটি থেকে সিরিজ জিতে আসার ব্যাপারে আশাবাদ জানিয়ে গেছেন। তিনি দলের বোলিং আক্রমণের প্রশংসা করে ব্যাটসম্যানদের প্রয়োগ ক্ষমতার ওপর জোর দিয়েছেন, ‘আমাদের বোলিং আক্রমণ এই মুহূর্তে বেশ ভালো। ব্যাটসম্যানদেরও ভালো করতে হবে। সবাইকে ভুলভ্রান্তি শুধরে নিজেদের সম্পূর্ণটা দিতে হবে। গোটা দলের পারফরম্যান্স এমন হতে হবে যেন আমরা কেবল একটি-দুটি টেস্ট নয়, সিরিজটাই জিততে পারি।’

অস্ট্রেলিয়ার মাটিতে চারটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে ভারত। ২১ নভেম্বর প্রথম টি-টোয়েন্টি। আগামী ১৮ জানুয়ারি ওয়ানডে দিয়ে শেষ হবে এই সিরিজ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com