সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে পীরগঞ্জে ধর্ষণ চেষ্টার অভিযোগে বাড়িছাড়া হিন্দু পরিবার ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে ইয়াবাসহ দুই যুবক আটক হবিগঞ্জে শিকলে বেঁধে গৃহবধূকে নির্যাতনের ঘটনায় স্বামী ভিংরাজ গ্রেফতার হবিগঞ্জে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন হবিগঞ্জ শহরে মুন হাসপাতাল এবং চিকিৎসককে জরিমানা ঠাকুরগাঁওয়ে ধনীর মেয়েকে বিয়ে করার দায়ে গরিবের ছেলেকে গাছে বেধে নির্যাতন পর্তুগাল বিএনপির সভাপতি মাফিয়া ওলিউর দু’পুত্র ও সহোদর সহ পর্তুগাল পুলিশের খাঁচায় বন্দী হবিগঞ্জ বাহুবল উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমানের বিরুদ্ধে অভিযোগ তদন্তে বিভাগীয় কমিশনার ইসলামে দান-সদকার সওয়াব অপরিসীম ৬ ঘণ্টা নয়, ৪ ঘণ্টা বন্ধ থাকবে সিএনজি ফিলিং স্টেশন
বাড়ছে পানি, বন্যা পরিস্থিতি অবনতির আশঙ্কা

বাড়ছে পানি, বন্যা পরিস্থিতি অবনতির আশঙ্কা

http://lokaloy24.com
http://lokaloy24.com

লোকালয় ডেস্ক:মৌসুমী বায়ুর প্রভাবে দেশের কোথাও কোথাও ভারী বৃষ্টি হচ্ছে। কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। এর বেড়ে যাচ্ছে নদ নদীর পাঞ্জ। নদী অববাহিকার বহু এলাকা এখন প্লাবিত হচ্ছে। আগামী ২৪ ঘন্টায় দেশের রাজবাড়ী ও ফরিদপুর জেলার নিম্নাঞ্চলের বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে। তিস্তা নদীর ডালিয়া পয়েন্টের পানি এখন বিপৎসীমার ৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের এক কর্মকর্তা জানান, মৌসুমী বায়ুর প্রভাবে দেশের দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও ভারী বৃষ্টির কারণে বাংলাদেশের দক্ষিণাঞ্চলে অনেক নদী অববাহিকার অনেক এলাকায় বন্যার কবলিত হয়েছে। আরো কিছু এলাকায় প্লাবিত হবার শংকা দেখা দিয়েছে।

এদিকে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র জানায়, দেশের আপার মেঘনা অববাহিকার প্রধান নদ- নদীগুলোর পানির সমতল বৃদ্ধি পাচ্ছে যা আগামী ৪৮ ঘন্টা পযন্ত অব্যাহত থাকতে পারে। আগামী ২৪ ঘন্টায় পদ্মা নদীর গোয়ালন্দ পয়েন্টের পানির সমতল বিপৎসীমা অতিক্রম করতে পারে। এতে আগামি ২৪ ঘন্টায় দেশের রাজবাড়ী ও ফরিদপুর জেলার নিম্নাঞ্চলের বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে। অন্যদিকে আগামী ২৪ ঘন্টা তিস্তা অববাহিকার অঞ্চলগুলোর বন্যা পরিস্থিতি স্থিতিশীল থাকতে পারে।

কেন্দ্র থেকে আরও জানা যায়, আগামী ৭২ ঘন্টা দেশের দক্ষিণ পূর্বাঞ্চল ও দক্ষিণাঞ্চলীয় উপকূলীয় অঞ্চলগুলোতে মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। এর ফলে দেশের দক্ষিণ পূবাঞ্চলীয় কক্সবাজার জেলা এবং দক্ষিণাঞ্চলীয় উপকূলীয় অঞ্চলের নদীগুলোর পানি দ্রুত বাড়তে পারে।

গত ২৪ ঘন্টায় বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের স্টেশন গুলোর মধ্যে সর্বোচ্চ বৃষ্টি হয়েছে কানাইঘাট স্টেশনে ৯৮ মিলিমিটার। এছাড়া পঞ্চগড় স্টেশনে ৭৭, নওগা স্টেশনে ৯০, কমলগঞ্জ স্টেশনে ৮৯, দেওয়ানগঞ্জ স্টেশনে ৪০ এবং চিলমারী স্টেশনে ৫৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া দেশের উজানে ভারতের স্টেশনগুলোর মধ্যে জলপাইগুড়ি স্টেশনে ৪০ মিলিমিটার এবং কৈলাশহর ২০ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

এদিকে বাংলাদেশের আবহাওয়া অধিদফতর জানায়, পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এদিকে মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ হরিয়ানা, পাঞ্জাব, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে উত্তর পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় ও উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় আছে। এসবের প্রভাবে রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম খুলনা, বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী ভাবে দমকা হাওয়া সহ বৃষ্টি বা বজ্র সহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বৃষ্টি হতে পারে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com