নিজেকে বিজয়ী ঘোষণার আবেদন জানালেন আরিফ

নিজেকে বিজয়ী ঘোষণার আবেদন জানালেন আরিফ

নিজস্ব প্রতিবেদক : সদ্য সমাপ্ত সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে নিজেকে বিজয়ী ঘোষণার আবেদন জানিয়েছেন বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী। বুধবার প্রধান নির্বাচন কমিশনার বরাবর এ ব্যাপারে লিখিত আবেদন করেছেন তিনি।

 

গত ৩০ জুলাই সিসিক নির্বাচনের দিন সংঘাত ও জাল ভোটের কারণে দুটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। কেন্দ্র দুটিতে আগামী ১১ আগস্ট পুনরায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

 

এ বিষয়ে আরিফ তার আবেদনে জানান, স্থগিত হওয়া গাজী বোরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ৩ হাজার ২২১ জন ভোটারের মধ্যে ইতিমধ্যে ৮০ জন মারা গেছেন এবং আরো ৮০ জন দেশের বাইরে অবস্থান করছেন।

 

অন্যদিকে, হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২ হাজার ৫৬৬ জন ভোটারের মধ্যে ৩৮ জন মারা গেছেন এবং বিদেশে আছেন ১০০ জন। এছাড়া এলাকা ছেড়ে অন্যত্র চলে গেছেন আরো ৩ জন।

 

‘স্থগিত হওয়া এই দুই কেন্দ্রের মোট ৩০১ জন ভোটার মৃত বা দেশের বাইরে রয়েছেন। তাই দুই কেন্দ্রে ভোটগ্রহণের কোনো প্রয়োজন নেই বলে আমি মনে করছি। অতএব, বিবেচনাপূর্বক আমাকে মেয়র পদে বিজয়ী ঘোষণা করতে আপনার মর্জি হয়,’ যোগ করেন আরিফ।

 

এ বিষয়ে সিসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান বলেন, মৃত ও প্রবাসী ভোটার সম্পর্কিত কোনো তথ্য তার কাছে নেই।

উল্লেখ্য, সিসিক নির্বাচনে ১৩৪টি কেন্দ্রের মধ্যে ১৩২টিতে ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী পেয়েছেন ৯০ হাজার ৪৯৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান নৌকা প্রতীকে পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট।

 

স্থগিত দুই কেন্দ্রের মোট ভোটার ৪ হাজার ৭৮৭ জন।

ইতিমধ্যে ৪ হাজার ৬২৬ ভোটে এগিয়ে থাকা আরিফকে হারাতে হলে দুই কেন্দ্রের প্রায় সব ভোট কাস্ট হতে হবে এবং তা পেতে হবে নিকটতম প্রতিদ্বন্দী কামরানকে। তাই বাস্তবতার বিচারে দুই কেন্দ্রের ভোট এখন আনুষ্ঠানিকতা মাত্র। এর মধ্যে আরিফ তার আবেদনে জানালেন যে স্থগিত দুই কেন্দ্রের সব ভোট কাস্ট হওয়ার কোনো সম্ভাবনা নেই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com